ডেস্ক রিপোর্ট:: দেশের সর্ববৃহৎ ঘরোয়া ক্রীড়া প্রতিযোগিতা ‘নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস ২০২০’-এ উল্লেখযোগ্য কৃতিত্ব দেখিয়েছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) শিক্ষার্থীরা।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পাঁচ হাজারেরও বেশি ক্রীড়াবিদের অংশগ্রহণ ছিল এই মহাআয়োজনে। সম্প্রতি সমাপ্ত আসরে ৩১টি বিভাগে অংশ নিয়ে ৯টি পদক জিতেছে এআইইউবির শিক্ষার্থীরা।

শুটিং, জুডো, কারাতে ও রাগবিসহ বিভিন্ন খেলায় সাফল্য পেয়েছেন এআইইউবিয়ানরা। অধিকাংশ পদক এসেছে শুটিংয়ের বিভিন্ন ক্যাটাগরিতে।

শুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেলের নারীদের জুনিয়র ক্যাটাগরিতে স্বর্ণপদক জেতেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের মোসাম্মত মেহেনাজ শারমিন মিম।

ব্যবসায় প্রশাসন অনুষদের চার শিক্ষার্থী উল্লেখযোগ্য সাফল্য পেয়েছেন। নারীদের ২৫ মিটার স্পোর্টস পিস্তলে স্বর্ণ জয়ের পাশাপাশি আদ্রিনা ফেরদৌস জেতেন নারীদের ১০ মিটার এয়ার পিস্তলের ব্রোঞ্জ। রবিউল ইসলাম পুরুষদের ৫০ মিটার রাইফেলে (থ্রি পজিশন) জেতেন রৌপ্য পদক। একই রকম সাফল্য তামজিদ বিন আলমেরও।

তিনি রৌপ্য জেতেন পুরুষদের জুনিয়র ১০ মিটার এয়ার রাইফেলে। শোভন চৌধুরী পুরুষদের ৫০ মিটার রাইফেলে (থ্রি পজিশন) জিতে নেন ব্রোঞ্জ পদক।

বিজ্ঞান অনুষদের অর্ণব শারার পুরুষদের জুনিয়র ১০ মিটার এয়ার রাইফেলে স্বর্ণপদক জেতেন। আসিবুরর হমান ও ফয়সাল আহমেদ ব্রোঞ্জ জেতেন যথাক্রমে রাগবি এবং জুডো-কারাতেতে।

পদক জয়ী শিক্ষার্থী ক্রীড়াবিদদের অক্লান্ত প্রচেষ্টা ও স্মরণীয় অর্জনে এআইইউবি গর্বিত। তাদের গৌরবোজ্জল কৃতিত্বে আনন্দিত। বাংলাদেশের ক্রীড়া জগতে তাদের নিরন্তর সাফল্যের জন্য এআইইউবি আশাবাদী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here