ডেস্ক রিপোর্ট ::বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে এসে মাছ শিকারের অভিযোগে দুটি ট্রলারসহ ২৮ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড।

বাগেরহাটের মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, শুক্রবার সন্ধ্যায় আটক জেলেদের বাগেরহাটের মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে মংলা বন্দরের প্রায় ৯০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে বৃহস্পতিবার ওই জেলেদের আটক করে কোস্টগার্ড।

আটকদের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় বলে জানিয়েছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে তাদের বিস্তারিত নাম-পরিচয় জানা যায় নি।

ওসি বলেন, বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় নিয়মিত টহল দেওয়ার সময় কোস্টগার্ড ভারতীয় এফবি স্বর্ণতারা ও এফবি শঙ্খদ্বীপ নামে দুটি ফিশিং ট্রলারকে বাংলাদেশ জলসীমায় ঢুকে মাছ শিকার করতে দেখে।

“পরে কোস্টগার্ড গিয়ে বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে দুটি ফিশিং ট্রলারসহ মোট ২৮ জন ভারতীয় জেলেকে আটক এবং ট্রলার থেকে বিপুল পরিমাণ মাছ উদ্ধার করে।”

এ ঘটনায় আটক জেলেদের বিরুদ্ধে মংলা থানায় একটি মামলা করেছে কোস্টগার্ড। আর উদ্ধার হওয়া মাছ নিলামে বিক্রি করে টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে বলে জানান ওসি ইকবাল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here