ব্রেকিং নিউজ

বাংলাদেশের অগ্রগতি বিশ্বের দরবারে মেলে ধরার জন্য প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

ঢ়শ

ডেস্ক নিউজ :: বিএনপি-জামায়াত জোট বিদেশে দেশের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে উল্লেখ করে তার জবাব দিতে প্রবাসী আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে বুধবার প্রবাসীদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে এই আহ্বান জানান আওয়ামী লীগ সভানেত্রী।

বিদেশ সফরে থাকা প্রধানমন্ত্রী এবার রোজার ঈদ করেছেন ফিনল্যান্ডে। জাপান ও সৌদি আরব সফর শেষে গত সোমবার হেলসিংকি পৌঁছান তিনি।

শেখ হাসিনাকে সংবর্ধনা দিতে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ ও ফিনল্যান্ড আওয়ামী লীগ হেলসিংকির হোটেল কেম্পে একটি অনুষ্ঠান আয়োজন করে।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামাত জোট বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে নানা ষড়যন্ত্র করছে, নানা প্রপাগান্ডা ছড়াচ্ছে। তাই প্রবাসী আওয়ামী লীগ নেতা-কর্মীদের উচিৎ হবে, এর সমুচিৎ জবাব দেওয়া।

আওয়ামী লীগ সরকার আমলে বাংলাদেশে যে অগ্রগতির ধারা সূচিত হয়েছে, তা বিশ্বের দরবারে মেলে ধরার জন্যও প্রবাসীদের প্রতি আহ্বান জানান তিনি।

দেশে ও প্রবাসে থাকা সব বাংলাদেশিদের ঈদের শুভেচ্ছাও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, এবার সরকারের সক্রিয় প্রচেষ্টার কারণে ঈদযাত্রায় কোনো সমস্যা হয়নি।

শেখ হাসিনা বলেন, তার সরকার দেশের উন্নয়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছে, লক্ষ্য হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা।

১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার পর খাদ্য ঘাটতির দেশ থেকে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণে দেশে পরিণত করার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, কিন্তু ২০০১ সালে বিএনপি-জামাত জোট ক্ষমতায় যাওয়ার পর পুনরায় দেশকে খাদ্য ঘাটতির দেশে পরিণত করেছিল।

২০০১ সালে বাংলাদেশের ‘গ্যাস বিক্রির মুচলেকা’ দিয়ে বিএনপি-জামাত জোট ক্ষমতায় গিয়েছিল, বলেন তিনি। তখন পাঁচ বার বাংলাদেশের দুর্নীতিতে ‘চ্যাম্পিয়ন’ হওয়ার কথাও তিনি বলেন।

বক্তব্যে পঁচাত্তর ট্রাজেডির পর নিজের নির্বাসিত জীবন থেকে দেশে ফেরার ক্ষেত্রে প্রবাসীদের সহযোগিতার কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের অবদানের প্রশংসাও করেন তিনি।

আওয়ামী লীগের গত ১০ বছরের শাসনকালে বাংলাদেশে নজিরবিহীন উন্নয়নের চিত্র প্রবাসীদের সামনে তুলে ধরে তিনি বলেন, এজন্য বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের ‘রোল মডেল’।

সৌদি আরবের মক্কায় সর্বসাম্প্রতিক ওআইসি সম্মেলনের প্রসঙ্গ ধরে তিনি বলেন, রোহিঙ্গা নির্যাতনের বিষয়টি ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে তোলার জন্য তার প্রস্তাব সেখানে গৃহীত হয়েছে।

এই অনুষ্ঠানে অল ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ ও ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি মো. আলী রমজানও বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মিস ইউনিভার্স মুকুট জিতলেন জোজিবিনি তুনজি

ডেস্ক নিউজ :: এ বছরের মিস ইউনিভার্সের মুকুট উঠল দক্ষিণ আফ্রিকার সুন্দরী ...