ব্রেকিং নিউজ

বসন্ত বন্ধনায় লক্ষ্মীপুরে বর্ণাঢ্য আয়োজন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: প্রকৃতিকে রাঙিয়ে ঋতুরাজের রাজসিক আগমন ঘটেছে বাঙালির জীবনে। ফুল ফুটুক আর না-ই ফুটুক ঋতুরাজ বসন্ত এসেছে। কোকিলের কুহু কুহু ডাক আর গাছে গাছে রক্ত পলাশ ও আম্রমুকুলের আগমনে প্রকৃতিতে বসন্তের শুভেচ্ছা জানাচ্ছে ঋতুরাজ বসন্ত। লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে আনন্দ উৎসবে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এই দিনটিকে বরণ করে নেয়া হয়।

ফুলেল বসন, মধুময় বসন্ত, যৌবনের উম্মাদনা বয়ে আনার বসন্ত আর আনন্দ, উচ্ছ্বাস ও উদ্বেলতায় মন-প্রাণ কেড়ে নেয় বসন্ত। তাই বাঙালির ঐতিহ্যকে লালন করতে লক্ষ্মীপুর সরকারি কলেজে বসন’ বন্ধনায় মেতে উঠেছে অন্যরকম এক উৎসবে। সকাল থেকে গানের সুরে, নৃত্যের তাল আর বাদ্যের ঝংকারে মুখরিত হয়ে উঠে পুরো ক্যাম্পাস। বসন্তকে বরণ করে নিতে সকাল থেকে হাজারো শিক্ষার্থী কলেজ মাঠে এসে জড়ো হয়। এবারো নিজেদেরকে বসন্তের সাজে সাজতে শিক্ষার্থীরা খোপায়-গলায় ও মাথায় পরেছে বিভিন্ন ফুলের তৈরি মালা। উৎসবে ছিল বসন্ত কথন, প্রতী বন্ধনী, রবীন্দ্র সংগীত, পরিবেশিত হয়েছে গান, আবৃতি, কবিতা ও নৃত্য।

অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মাহাবুবুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন শরিফ, সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান প্রমুখ।

অনুষ্ঠানে আগত শিক্ষার্থীরা বলেন, পুরোনো দিনের গ্লানি ভুলে নতুন করে প্রকৃতির সঙ্গে নিজেদের বদলাতে নতুন সাজে সেজেছেন তারা।

প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, ঋতুতে নয়, বসন্ত হচ্ছে মনে, মনের বসন্তে জাগ্রত থাকলে পৃথিবীটা অনেক সুন্দর হবে, ঋতুর সঙ্গে মানুষের মনের রঙও বদলাতে হবে। এসব উৎসবের মাধ্যমে মানবতাবোধ, অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন তারা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রামগতিতে করোনা উপসর্গে একজনের মৃত্যু: ৩টি বাড়ি লকডাউন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: করোনা উপসর্গ নিয়ে লক্ষ্মীপুরের রামগতিতে ৫৫বছর ...