ফয়সাল হাবিব সানি, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নতুন ভাইস চ্যান্সেলর (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক (অবঃ) ড. এ, কিউ, এম মাহবুব৷
আজ বুধার (০২ সেপ্টেম্বর) মহামান্য রাষ্ট্রপতির নির্দেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্মসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।
সেই বিজ্ঞপ্তিতে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ বিভাগ তাকে নিয়োগ প্রদান করে প্রজ্ঞাপন জারি করেছে।
প্রসঙ্গত, গত বছরের ৩০ সেপ্টেম্বর শিক্ষার্থীদর টানা ১২ দিনের আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হন বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। পরবর্তীতে ৭ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের অধ্যাপক ড. মোঃ শাহজাহান ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।
উল্লেখ্য, এ ঘটনা অতিবাহতি হবার দীর্ঘ ১১ মাস পর স্থায়ী ভাইস চ্যান্সলর পেলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।
বিশ্ববিদ্যালয়ে নতুন ভাইস চ্যান্সেলর প্রাপ্তিতে বিভিন্ন শিক্ষার্থী তাদের অভিমত ব্যক্ত করতে গিয়ে ইউনাইটেড নিউজ টোয়েন্টিফোর ডট কমকে বলেন, `আমরা একজন শিক্ষার্থীবান্ধব উপাচাপর্য চায়, যিনি বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নকল্পসহ শিক্ষার্থীদের বিপদে-আপদেও সর্বক্ষণ পাশে থাকবেন এবং সততা ও ন্যায়-নীতির ক্ষেত্রে হবে অবিচল, অটল ও দৃঢ়প্রতিজ্ঞ। এছাড়াও, সর্বোপরি হবে দুর্নীতিমুক্ত, উন্নত মানসিকতাসম্পন্ন, চরিত্রবান ও কর্তব্যপরায়ণ। আর আমরা শ্রদ্ধেয় নতুন উপাচার্যের নিকট এমনটাই আশাবাদ ব্যক্ত করছি।’
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here