ফয়সাল হাবিব সানি, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নবনিযুক্ত উপাচার্য হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ. কিউ. এম মাহবুব।
আজ রবিবার (০৬ সেপ্টেম্বর) গাড়িযোগ ঢাকা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে পৌছান তিনি। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুণ্যভূমি টুঙ্গিপাড়ায় তাঁর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। এসময় ১৫ আগস্টে স্বপরিবারে নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের রুহের মাগফিরাত কামনা করে সূরা ফাতিহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। পরে দোয়া শেষে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন নবনিযুক্ত উপাচার্য ড. এ. কিউ. এম মাহবুব।
প্রসঙ্গত, গত বছরের ৩০ সেপ্টেম্বর শিক্ষার্থীদের ১২ দিনের টানা আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হন দ্বিতীয় মেয়াদে নিয়োগপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। সাবেক উপাচার্যের পদত্যাগের পর এক বছরের দীর্ঘ ব্যবধানে নতুন উপাচার্য পায় এ বিশ্ববিদ্যালয়। চলতি বছরের গত ০২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় উপাচার্য হিসেবে নিয়োগপ্রাপ্ত হন ড. এ. কিউ. এম মাহবুব।
এদিকে, নতুন উপাচার্যের কাছে এ বিশ্ববিদ্যালয় নিয়ে তার চিন্তা-ভাবনা ও প্রাপ্তি-প্রত্যাশার কথা জানতে চাইলে তিনি বলেন, `বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন কোনো স্থায়ী উপাচার্য না থাকার দরুণ যে সমস্যাগুলোর উদ্ভব ঘটেছে, আমরা বিশ্ববিদ্যালয়ের অন্যান্যদের সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তী কর্মপরিকল্পনা গ্রহণ করব।’
এসময় তিনি আরও বলেন, `এ বিশ্ববিদ্যালয় সম্পর্কে বিভিন্ন পত্র-পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে অনেক কিছু শুনেছি ও জানতে পেরেছি। এখানে বিদ্যমান বিভিন্ন সংকট নিরসনে কাজ করে যাব, শিক্ষার্থীদের মাঝে শিক্ষার অনুকূল পরিবেশ সৃষ্টিতে বদ্ধপরিকর থাকব  এবং আশাবাদ ব্যক্ত করছি যে, সকলের সহযোগিতায় ও মিলিত প্রচেষ্টায় এ প্রতিষ্ঠানের ভাবমূর্তি পুনরুদ্ধারে সর্বদা অগ্রণী ভূমিকা পালনের চেষ্টা করব।’
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here