বরগুনায় করোনার নমুনা সংগ্রহে পিএচিডির ৩টি এ্যাম্বুলেন্স হস্তান্তর

শাহাবুদ্দিন পাননা, আমতলী (বরগুনা) প্রতিনিধি :: বরগুনা জেলার প্রত্যন্ত অঞ্চল থেকে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির মরণ ব্যধি করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের জন্য যুক্তরাজ্যের দাতা সংস্থা ইউকে এইড এর সহযোগিতায় ও কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড-এর সার্বিক তত্ত্বাবধানে ‘সুবিধা বঞ্চিত জন গোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা’ শীর্ষক প্রকল্পের আওতায় পার্টনার্স ইন হেল্থ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) বরগুনা জেলা সিভিল সার্জনের নিকট বুধবার সকালে ৩টি এ্যাম্বুলেন্স হস্তান্তর করেছে।

আনুষ্ঠানিক ভাবে এ্যাম্বুলেন্স ৩টি গ্রহন করেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহীন খান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরগুনার জেলার ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দিন, বরগুনা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আব্দুস সালাম, পিএইচডির বরগুনা স্বাস্থ্য সমন্বয়কারী মো. বদিউজ্জামান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. মো. লুৎফর রহমানসহ সিভিল সার্জন অফিসের অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

সিভিল সার্জন জনাব ডাঃ মোঃ হুমায়ন শাহীন খান বলেন-“বর্তমান করোনা পরিস্থিতিতে কোভিড-১৯ রোগ মোকাবেলার জন্য রোগীর নমুনা সংগ্রহ বৃদ্ধি করন কার্যক্রম একটি অত্যাবশ্যকীয় পদক্ষেপ। জেলা স্বাস্থ্য বিভাগ শুরু থেকেই নমুনা সংগ্রহের জন্য নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। ‘সুবিধা বঞ্চিত জন গোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা’ প্রকল্পের মাধ্যমে উপজেলা পর্যায় থেকে সম্ভাব্য করোনা রোগীদের নমুনা সংগ্রহের জন্য এই সহযোগিতা জেলার করোনা যুদ্ধকে এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। এতে স্থানীয় জন গোষ্ঠীর করোনায়স্বাস্থ্য জনিত ঝুঁকি হ্রাস পাবে।”এর পাশাপাশি তিনি এই প্রকল্পের বাস্তবায়ন কারী সংস্থা পার্টনার্স ইন হেল্থ এন্ড ডেভেলপমেন্ট-পিএইডি ও দাতা সংস্থাকে আন্তরিক ধন্যবাদ জানান।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘মোনায়েম খাঁন ছিলেন সৎ সাংবাদিকতার উজ্জল দৃষ্টান্ত’

কক্সবাজার :: ‘আবদুল মোনায়েম খাঁন ছিলেন সৎ সাংবাদিকতার উজ্জল দৃষ্টান্ত। সৎ সাংবাদিক ...