Home দেশ আমার বড়লেখায় তেল অবৈধভাবে মজুত রাখায় দোকান সিলগালা

বড়লেখায় তেল অবৈধভাবে মজুত রাখায় দোকান সিলগালা

0
বড়লেখায় তেল অবৈধভাবে মজুত রাখায় দোকান সিলগালা

বড়লেখায় তেল অবৈধভাবে মজুত রাখায় দোকান সিলগালা

ডেস্ক রিপোর্টঃঃ  মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় সাড়ে তিন হাজার লিটার তেল অবৈধভাবে মজুত রাখায় একটি দোকান সিলগালা করে দিয়েছে ভোক্তা অধিকার। এ সময় চারটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৫৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিনের নেতৃত্বে উপজেলার পৌর শহরে হাজীগঞ্জ বাজারে এই অভিযান পরিচালিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সিসিএসের জেলা সমন্বয়ক মো. আশরাফুল ইসলামসহ র‌্যাব-৯-এর সদস্যরা।

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা যায়, অভিযানে বড়লেখা পৌর শহরের হাজীগঞ্জ বাজারের আড়তগলিতে মেসার্স সামছু অ্যান্ড ব্রাদার্সের একটি গুদামে ৩ হাজার ৫০০ লিটার তেল অবৈধভাবে মজুত রাখা, বোতলের গায়ে লেখা দামের চেয়ে বেশি দামে তেল বিক্রি করা, বিক্রয় রশিদ প্রদর্শন না করার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা ও দোকানটি সিলগালা করা হয়।

এ ছাড়া বেশি দামে তেল বিক্রির অভিযোগে পৌর সুপার মার্কেট এলাকার ব্যবসায়ী এমরান স্টোরকে ২ হাজার টাকা, শাহেদ ভেরাইটিজ স্টোরকে ২ হাজার টাকা এবং মা ট্রেডার্সে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন বলেন, বাজারের সব ব্যবসায়ীকে পাকা মেমো তৈরি ও প্রদান এবং বিক্রয় মূল্যতালিকা রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রি করা ও তেল মজুত রেখে কৃত্রিম সংকট তৈরি করার কারণে সামছু ভ্যারাইটিজ স্টোরকে সাময়িকভাবে বন্ধ ও সিলগালা করা হয়। এ সময় জব্দ করা তেল খুচরা দোকানদারদের কাছে আগের দামে বিক্রি করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Social Media Auto Publish Powered By : XYZScripts.com