আবু হোসাইন সুমন, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি ::
বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় ২টি ট্রলারসহ ৩১ জন ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড। বৃহস্পতিবার বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের (ঢাকা) মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বঙ্গোপসাগরের বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে অবৈধভাবে মাছ শিকার করছিলো ভারতীয় জেলেরা। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বঙ্গোপসাগরে টহলরত কোস্ট গার্ডের জাহাজ মনসুর আলী ওই ভারতীয় ট্রলার দুইটি আটক করে। ট্রলার দুইটি হলো এফ,বি মঙ্গল চান্দী-২৫ ও এফ,বি মঙ্গল চান্দী-০৩। এতে ৩১ জন ভারতীয় জেলে রয়েছে।
তিনি বলেন, ভারতীয় জেলেরা কোস্ট গার্ডের জাহাজ দেখামাত্র দ্রুত ট্রলার চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু কোস্ট গার্ডের জাহাজ মনসুর ধাওয়া করে তাদের আটক করতে সক্ষম হয়। বঙ্গোপসাগর থেকে আটক করা এ ট্রলার ও জেলেদের বৃহস্পতিবার দুপুরে কোস্ট গার্ড পশ্চিম জোন (মোংলা) সদর দপ্তরর আনার পর বিকেলেই মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে কোস্ট গার্ড।
মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, ভারতীয় এ জেলেদের বিরুদ্ধে সমুদ্র সীমা লঙ্গন ও মৎস্য সম্পদ লুন্ঠন আইনে মামলা দায়েরের পর শনিবার সকালে বাগেরহাট কোর্টে প্রেরণ করা হবে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here