মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ::

খুলনার পাইকগাছায় জিরোপয়েন্ট চত্বরে সদ্য নির্মিত বঙ্গবন্ধুর মুর‌্যালের নিচের দিকে সাবেক এমপির প্রতীক ছবিটি কে বা কারা ভাংচুর করেছে। শনিবার পৌরসদরের জিরোপয়েন্টে বঙ্গবন্ধুর মুর‌্যাল ভাঙ্গার খবর ছড়িয়ে পড়ে। বিষয়টি অবগত হওয়ার পর উপজেলা প্রশাসন ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

দেখা যায়, বঙ্গবন্ধু মুর‌্যালের পাশে বসানো হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নিচে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন (এমপি) ও সদ্য সাবেক সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর পাথরে খচিত ছবি। সবকটি ছবি কালো কাপড় দিয়ে ঢাকা ছিলো। উপস্থিতিদের ধারনা ২/৪ দিনের মধ্যে কোনো এক সময় দুর্বৃত্তরা খুলনা-৬ সদ্য সাবেক এমপি আক্তারুজ্জামান বাবুর মুর‌্যালটি শক্ত কিছু দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে ভাংচুর করা হয়েছে। উপজেলা আ.লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু বলেন, যে বা যারাই এ ঘটনা ঘটিয়েছে সেটা খুবই দুঃখজনক।

ভালো কাজের স্বীকৃতি না দিলে সমাজে ভালো কিছু আশা করা যায়না। পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান ঘটনাস্থল পরিদর্শনের সময় বলেন, ঘটনাটি দুঃখজনক পুলিশ বিষয়টি তদন্ত করছে। দুষ্কৃতকারী যেই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সহকারী পুলিশ সুপার ডি-সার্কেল মো. সাইফুল ইসলাম বলেন, বিষয়টি গুরুত্বসহকারে দেখা হচ্ছে। এটা খুবই দুঃখজনক। দ্রুতই ভালো রেজাল্ট পাওয়া যাবে আশা করছি।

মুর‌্যালের পরিকল্পনা ও বাস্তবায়নকারি সাবেক সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু বলেন, মুর‌্যালে শুধু আমার ছবি নয়, জাতির জনক, মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিনের পাথরে খচিত ছবি দিয়ে তৈরী করা হয়েছে। যাতে খরচ হয়েছে ৫০ লাখ টাকা। এটা শুধু জিরোপয়েন্ট নয় পাইকগাছা কে সৌন্দর্য মন্ডিত করেছে। কোনো অশুভ চক্র এ জঘণ্য কর্ম করেছে। এর নিন্দা জানানোর ভাষা আমার নেই।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here