বঙ্গবন্ধু খুনের বিচারকে ব্যবসা বলে কটাক্ষ করলেন ইবির আরেক শিক্ষার্থী 

ওয়ালিউল্লাহ ওয়ালিদ, ইবি প্রতিনিধি :: বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটুক্তি করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বহিষ্কারের ঘটনার ২৪ ঘন্টা পার না হতেই একই বিশ্ববিদ্যালয়ের অন্য এক শিক্ষার্থী বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু হত্যার বিচারকে নিয়ে ফের কটুক্তি করেন।
বুধবার বিশ্ববিদ্যালয় আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র আশিক পাটোয়ারী তার নিজ ফেসবুক আইডি থেকে গতকালের ঘটনার জের ধরে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি বঙ্গবন্ধুর বিচারকে ব্যবসা এবং বঙ্গবন্ধুকে ফেরেস্তারূপে হাজির করা হইতেছে বলে ব্যাঙ্গ বিদ্রূপ করেন।
জনসাধারণের জন্য স্টাটাসটি হুবহু তুলে ধরা হলো, “বঙ্গবন্ধুকে ফেরেশতারূপে হাজির করা হইতেছে সর্বত্র, ভালো। আপনি দুনিয়ার বেবাক পাপ কাজগুলা কইরা ফেরেশতা দ্বারা পাপমুক্তি নিতেছেন। যেন খ্রিষ্টধর্মের ওই বিশ্বাস অনুযায়ী যে, যিশু নিজে মরে তার সকল অনুসারীদের পাপমুক্তির সত্যায়ন করে গেছেন। তো, এখন অবস্থাদৃষ্টে মনে হয়, ফেরেশতার এই সিলটাই সকল দুর্নীতি, অন্যায়, জুলুমের আখড়ায় পরিগণিত হইতেছে।
তিনি আরো লিখেন, এখন যতই বঙ্গবন্ধুর হত্যার বিচার নিয়ে হৈহৈ দেখতেছেন, তার অধিকাংশই ব্যবসা।
বঙ্গবন্ধুকে কটুক্তিকারী আশিক বলেন, আমার ফেইচবুক আইডি হ্যাঁক হয়ে গিয়েছিলো। এই স্টাটাসের সাথে আমি সংশ্লিষ্ট নয়। কে বা কারা করেছে এ বিষয়ে আমি কিছুই জানিনা।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তিকারি  বিশ্ববিদ্যালয়ের পড়ার যোগ্যাতাই রাখে না। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে  কেউ কটুক্তি করলে তাকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা। অতি দ্রুত তাকে বহিষ্কার করা হবে।
উল্লেখ্য, সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন শিক্ষার্থীরা তার বহিষ্কারের দাবি জানানা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়

ডেস্ক রিপোর্ট ::শর্তসাপেক্ষে বিশেষ বিবেচনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রাকটিক্যাল ক্লাস ও ...