ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুর মাজারে রাষ্ট্রপতির শ্রদ্ধা

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে ফুল দিয়ে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।  মো. আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণের ১৩ দিন পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে সোমবার টুঙ্গিপাড়া যান।  দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে গত ২৪ এপ্রিল শপথ নেয়ার পর বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা জানাতে ২৬ এপ্রিল রাষ্ট্রপতি আবদুল হামিদের টুঙ্গিপাড়া যাওয়ার কথা ছিল। কিন্তু তার স্বাস্থ্যগত কারণে এই কর্মসূচি বাতিল করা হয়।  রাষ্ট্রপতি সোমবার দুপুর ১টা ৪৬ মিনিটে বঙ্গবন্ধুর মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মাজারে ফুল দেয়ার পর তিনি কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন এবং জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিউগলে করুন সুর বেজে উঠে।  বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করে।  রাষ্ট্রপতি ফাতেহা পাঠ এবং বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে শাহাদৎবরণকারী তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করেন। পরে তিনি মাজার প্রাঙ্গণে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।  শেখ হেলালউদ্দিন এমপি, রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, তিন বাহিনীর প্রধান, স্থানীয় রাজনীতিবিদ, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এবং রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্টাফ রিপোর্টার :: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে ফুল দিয়ে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

মো. আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণের ১৩ দিন পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে সোমবার টুঙ্গিপাড়া যান।

দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে গত ২৪ এপ্রিল শপথ নেয়ার পর বঙ্গবন্ধুর মাজারে শ্রদ্ধা জানাতে ২৬ এপ্রিল রাষ্ট্রপতি আবদুল হামিদের টুঙ্গিপাড়া যাওয়ার কথা ছিল। কিন্তু তার স্বাস্থ্যগত কারণে এই কর্মসূচি বাতিল করা হয়।

রাষ্ট্রপতি সোমবার দুপুর ১টা ৪৬ মিনিটে বঙ্গবন্ধুর মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। মাজারে ফুল দেয়ার পর তিনি কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন এবং জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় বিউগলে করুন সুর বেজে উঠে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সুসজ্জিত দল অনুষ্ঠানে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করে।

রাষ্ট্রপতি ফাতেহা পাঠ এবং বঙ্গবন্ধু ও ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে শাহাদৎবরণকারী তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করেন। পরে তিনি মাজার প্রাঙ্গণে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

শেখ হেলালউদ্দিন এমপি, রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, তিন বাহিনীর প্রধান, স্থানীয় রাজনীতিবিদ, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এবং রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোহিঙ্গা প্রত্যাবাসনে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও ভূমিকা রাখতে পররাষ্ট্রমন্ত্রীর আহবান

রোহিঙ্গা প্রত্যাবাসনে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও ভূমিকা রাখতে পররাষ্ট্রমন্ত্রীর আহবান

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: রোহিঙ্গা প্রত্যাবাসনে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও ভূমিকা রাখার ...