মেহেরাবুল ইসলাম সৌদিপ, জবি প্রতিনিধি ::
ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন পিরোজপুরে নবপ্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নবনিযুক্ত প্রথম উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন।
বুধবার (২১ সেপ্টেম্বর-২০২২) সকাল ১১.৩০টায় পিরোজপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রথম উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন ধানমন্ডি ৩২-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
শ্রদ্ধা নিবেদেন শেষে নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞ। তিনি পিরোজপুরে জাতির পিতার নামে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন। এটি হবে বুয়েটের আদলে সম্পূর্ণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য নিযুক্ত হয়ে আমি গর্বিত। খুব শিগগিরই আমি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু করব। আমি সবার সহযোগিতা কামনা করছি।
এ সময় নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন মাহামান্য রাষ্ট্রপতি, শিক্ষামন্ত্রীসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, শিক্ষার্থী এবং সাংবাদিক প্রতিনিধিসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে উপাচার্য বঙ্গবন্ধু শেখ মুজিব স্মৃতি জাদুঘর-এর শোকবইতে স্বাক্ষর করেন।
বশেমুরবিপ্রবির নবনিযুক্ত উপাচার্য হিসেবে অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ে যোগদান করেন।
এর আগে গত রোববার এক প্রজ্ঞাপনে মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য আবদুল হামিদের অনুমোদনক্রমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীনকে নবপ্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ করা হয়।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here