জহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটি। মঙ্গলবার ধানমন্ডি বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কমিটির সদস্যরা।

কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান কৃষিবিদ ড. মির্জা জলিল এবং আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ও উপ-কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলীর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন পরবর্তী দোয়া মোনাজাতে অংশ নেন সদস্যরা।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও পনের আগস্টে এবং একুশে আগস্টের সকল শহীদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। দেশ ও জাতির উত্তরোত্তর সমৃদ্ধি ও মঙ্গল প্রত্যাশার পাশাপশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করা হয় মোনাজাতে।

শ্রদ্ধা নিবেদন ও দোয়া মোনাজাত শেষে কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, উপ-কমিটির সদস্য সচিব ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য ফরিদুন্নাহার লাইলী বলেন, ‘কৃষি এবং কৃষককে স্বাবলম্বী করতে জননেত্রী শেখ হাসিনার সরকার বিরামহীন ভাবে কাজ করে চলেছেন। তাঁরই প্রচেষ্টায় কৃষি উৎপাদনে সমৃদ্ধ দেশ এখন অনেকটাই স্বয়ংসম্পূর্ণ। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে কৃষিতে আত্মনির্ভরতা অর্জনের সংগ্রামে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করে যেতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।’ একটি সুখী সমৃদ্ধ দেশ গড়তে কেন্দ্রীয় উপ-কমিটির নেতারা জাতির পিতার আদর্শ বুকে ধারণ করে দেশ সেবায় ব্রতী হবেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আত্ম-নিবেদন করবেন।’
তিনি আরো বলেন, ‘আগামী পঞ্চবার্ষিকী পরিকল্পনায় কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির বিশেষজ্ঞ মতমত সরকারের কাছে তুলে ধরা হবে।’

কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির অন্যতম সদস্য আব্দুল্যা আল মামুন বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের আগেই আমরা উন্নত দেশের কাতারে সামিল হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবো। কৃষিতে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড গুলো আগামীতে ১৭ কোটি মানুষের কাছে পৌঁছে দেওয়া এবং কৃষকের ভাগ্য উন্নয়নই আমাদের লক্ষ্য। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের এই অনুষ্ঠানে উপ-কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৭ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৭২ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটি অনুমোদন দেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here