বগুড়ায় দেড় লাখ মানুষ পানি বন্দি

তানসেন আলম, বগুড়া প্রতিনিধিঃ বন্যায় বগুড়ার সারিয়কান্দি-সোনাতলা ও ধুনট উপজেলায় দেড় লক্ষ মানুষ পানি বন্দি হয়ে পরেছে। ফসলি জমি নষ্ট হয়েছে সাড়ে দশ হাজার হেক্টর।

যমুনায় পানি ১১ (এগার) সেঃ মিঃ কমলেও যমুনার বন্যা নিয়ন্ত্রন বাঁধের রোহাদহ ভাঙ্গন এলাকা দিয়ে পানি ধেয়ে এসে ক্রমেই নতুন নতুন এলাকা প্লাবিত করছে।

বন্যার পানিতে সারিয়কান্দি উত্তর এলাকাসহ ধুনট উপজেলার রাস্তা ঘাটে পানি উঠে গ্রাম গুলির সাথে উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরেছে।

জানাগেছে, সারিয়কান্দির চন্দনবাইশা, কামালপুর ইউনিয়নসহ ধুনট উপজেলার চিকাশি, গোসাইবাড়ি, এলাঙ্গী, কালেরপাড়া, নিমগাছীসহ ৭টি ইউনিয়নে বন্যার পানি ঢুকে পরায় সেখানে ফসলি জমিসহ ঘরবাড়ি ডুবে গেছে।

ধুনটের গোসাইবাড়ি, চিকাশি, নিমগাছীসহ সারিয়াকান্দি চন্দনবাইশা, কামালপুর ইউনিয়নের কাঁচা ও পাকা রাস্তায় পানি উঠায় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পরেছে। দেখা গেছে ঘন্টায় ঘন্টায় নতুন নতুন এলকা প্লাবিত হয়ে বনা পরিস্থিতি ভয়াবহ রুপ ধারণ করছে।

বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান ও বগুড়া-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাবিবুর রহমান জানান, বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের সব ধরণের সহযোগিতার জন্য নিজেরাই সরকারি কর্মকর্তাদের পাশপাশি মাঠ পর্যায়ে রাতদিন অবস্থান করছি।

ভয়াবহ বন্যা মোকাবিলায় পর্যাপ্ত ত্রাণ ও পূণর্বাসনের জন্য ঢাকায় যোগাযোগ অব্যহত রেখেছি।

বগুড়া জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আরিফুজ্জমান জানান, সারিয়কান্দি-সোনাতলা ও ধুনট উপজেলায় দেড় লক্ষ মানুষ পানি বন্দি হয়ে পরেছে। ফসলি জমি নষ্ট হয়েছে সাড়ে দশ হাজার হেক্টর। কাঁচা ও পাকা মিলে মোট ৮৩ কিঃ মিঃ রাস্তা নষ্ট হয়ে গেছে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হজে বাংলাদেশিদের কোটা আরও ১০ হাজার বৃদ্ধি

ডেস্ক নিউজ :: সৌদি আরব সরকার আগামী বছরের হজের জন্য বাংলাদেশিদের কোটা ...