বগুড়ার চেয়ারম্যানসহ ৩ টি ওয়ার্ডের নির্বাচন স্থগিত

তানসেন আলম।

বগুড়া: জেলা পরিষদ নির্বাচনে বগুড়ায় চেয়ারম্যানসহ ৩ টি ওয়ার্ডের ভোট স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশনের এক আদেশের মাধ্যমে ওই এলাকাগুলির ভোট স্থোগিত করা হয়েছে বলে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে।

চেয়ারম্যানসহ ভোট স্থগিত হওয়া এলাকাগুলির মধ্যে রয়েছে ৬ নং ওয়ার্ড (নন্দীগ্রাম) ১২ নং ওয়ার্ড (গাবতলী) ও ১৪ নং ওয়ার্ড দুপচাঁচিয়া)। তবে ওয়ার্ডগুলোতে সংরক্ষিত মহিলা সদস্য পদে ভোট গ্রহন করা হচ্ছে।

নির্বাচন কমিশনের উপসচিব নির্বাচন পরিচালন-২ ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উলেস্নখ করা হয়েছে, এটিএম আমিনুল ইসলাম হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করে রুল এবং অন্তবর্তীকালীন আদেশ লাভ করেছে। এবিষয়ে নির্বাচন কমিশনের পক্ষথেকে সিএমপি দায়ের করা হলে আপীল বিভাগ তা শুনানীর জন্য আগামী ৫ জানুয়ারী ১৭ তারিখ নির্ধারণ করেন। এমতাবস্থায় বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান পদে ২৮ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচন, কমিশন কতৃক পরবর্তী সিদ্ধান্ত প্রদান না করা পর্যন্ত স্থগিত থাকবে।

একইভাবে ৬ নং ওয়ার্ডের মোঃ আনোয়ার হোসেন ১২ নং ওয়ার্ডের মোঃ ফজলুল বারী নয়ন ও ১৪ নং ওয়ার্ডের মোঃ আমিনুর রহমানের দায়েরকৃত রিট পিটিশনের জন্য ওই ওয়ার্ড গুলোতেও নির্বাচন স্থগিত করা হয়েছে।

জেলা পরিষদ নির্বাচনের বগুড়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোঃ আশরাফ উদ্দিন চেয়ারম্যান সহ ৪টি ওয়ার্ডে ভোট স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জাকিয়া সুলতানা সুমি’র কবিতা “অপেক্ষা”

“অপেক্ষা” -জাকিয়া সুলতানা সুমি অপেক্ষায় আছে, ভাঙা পুরনো লেটার বাক্সটা, মরিচায় আজ ...