নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জ মহানগরে সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডের সামনে দ্বিতীয় দিনের মতো ফের রাস্তা অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে বিক্ষুব্ধ শ্রমিকেরা। শনিবার ( ৯ জানুয়ারি) সকাল ৮ টা থেকে বকেয়া বেতন ও বন্ধ হওয়া ফ্যাক্টরী খুলে দেওয়ার দাবিতে হাজারও শ্রমিকরা আদমজী ইপিজেডের প্রধান কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ শুরু করে।

এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা নারায়ণগঞ্জ- আদমজী- শিমরাইল সড়ক সকাল থেকে অবরোধ করে ও আগুন জ্বালিয়ে দেয় রাস্তার মধ্যে। নারায়ণগঞ্জ- আদমজী রাস্তা অবরোধ করায় সকাল থেকেই যানচলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। এসময় আন্দোলনরত শ্রমিকদের সাথে কথা বলে জানাজায়, তাদের একটাই দাবি আমাদের চার মাসের বেতন পরিশোধ করে তারা তাদের কোম্পানি বন্ধ করে দেক। কিন্তু কর্তৃপক্ষ আমাদের দাবি না মানলে আমরা আমাদের এই আন্দোলন চালিয়ে যাবো। শ্রমিকরা আরোও জানায়, আদমজী ইপিজেডের কুনতং এপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) গত বছরের ১০ আগষ্ট হঠাৎ দুই দিনের ছুটি ঘোষণা করে ফ্যাক্টরী বন্ধ করে দেয়। সেই বন্ধ পরবর্তীতে ক্রমশঃ বৃদ্ধি করতে করতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। তবে বন্ধ হওয়ার পরেও শ্রমিকদের ৩ থেকে ৪ হাজার টাকা করে বেতন পরিশোধ করে আসছিলো মালিক পক্ষ। তার ধারাবাহিকতায় আমাদের বেতন দেওয়ার কথা থাকলেও গার্মেন্টস কর্তৃপক্ষ আগামী ২০ জানুয়ারি বেতন দেওয়ার ঘোষণা দেয়। যার কারণে প্রায় এক হাজার শ্রমিক শনিবার সকাল ৮ টা থেকে আদমজী ইপিজেডের প্রধান কার্যালয়ে অবস্থান নেয় বলে জানায় শ্রমিকরা। সেখানে তাদের সাথে আনসার ও ইপিজেডের নিরাপত্তা কর্মীরা বাজে ব্যবহার করে বলেও অভিযোগ করেন তারা।

রাস্তা অবরোধের খবর পেয়ে ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ-৪ এর সিনিয়র এ এসপি আইনুল হক, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ( ক সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী, সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান এর নের্তৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের সাথে আলোচনা করেও ব্যর্থ হয়। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪ এর সিনিয়র এএসপি আইনুল হক জানায়, আমরা আগামী ২০ তারিখে মালিকপক্ষ থেকে শ্রমিকরদের বকেয়া বেতন আদায় করে দেয়ার আশ্বাস দিলে তারা এতে রাজি না হয়ে ফের আবারও শ্রমিকরা তাদের আন্দোলন চালিয়ে যাচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here