ব্রেকিং নিউজ

বইমেলায় পন্নী নিয়োগীর ‘অদৃশ্য শ্রোতা’

স্টাফ রিপোর্টার :: অমর একুশে বইমেলায় ২০২০ এ প্রকাশিত হয়েছে সাদিকুল নিয়োগী পন্নীর প্রথম বই অদৃশ্য শ্রোতা।

বইটি প্রকাশ করেছে দেশ পাবলিকেশন্স। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম বইয়ের ভূমিকা লিখেছেন।

বইয়ের লেখক সাদিকুল নিয়োগী পন্নী জানান, ‘বইটিতে মোট ১১টি গল্প রয়েছে। গল্পের প্রতিটি উপাদান আমাদের চারপাশ থেকে নেয়া। গল্পগুলোতে মায়ের প্রতি সন্তানের ভালোবাসা, মাকে হারোনার পর সন্তানের হৃদয়ের রক্তক্ষরণ, স্বামী-স্ত্রীর নিবিড় বন্ধন, তরুণ-তরুণীর গন্তব্যহীন প্রেম, মহান মুক্তিযুদ্ধে নারীর অবদান, অফিস রাজনীতি, আধুনিকতার ছোঁঁয়ায় বিলুপ্ত হয়ে যাওয়া খেটে খাওয়া মানুষের পেশা, সন্তান হারানোর বেদনা, নিঃসঙ্গ মানুষের করুণ পরিণতি, জীবনে প্রাপ্তি-অপ্রাপ্তি ও বর্তমান সমাজ একশ্রেণির মুখোশধারী মানুষের চরিত্র সহজ ও সাবলীল ভাষায় উপস্থাপন করার চেষ্টা করেছি। পাঠকরাই মূল্যায়ন করবেন গল্পগুলো কেমন হয়েছে।’

‘অদৃশ্য শ্রোতা’ গল্পগ্রন্থটি সাদিকুল নিয়াগী পন্নীর প্রথম বই হলেও তার লেখালেখি শুরু ২০০৫ সাল থেকে। একাদশ শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় তার প্রথম লেখা ছাপা হয় দৈনিক যুগান্তরের রম্য ও বিদ্রুপ ম্যাগাজিন বিচ্ছুতে। তারপর থেকে তিনি যুগান্তরের বিভিন্ন পাতায় নিয়মিত লেখালেখি শুরু করেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর দৈনিক যুগান্তরে সাংবাদিক হিসেবে যোগদান করেন। প্রায় সাত বছর সাংবাদিকতার পাশাপাশি তিনি দৈনিক যুগান্তরে প্রায় প্রতিটি ফিচার পাতায় নিয়মিত লিখতেন। বর্তমানে তিনি বাংলাদেশ েেটলিভিশনে প্রযোজক হিসেবে কাজ করলেও বিভিন্ন জাতীয় দৈনিকে গল্পসহ নানা বিষয়ে নিয়মিত লিখে যাচ্ছেন।

উল্লেখ্য, বইটি অমর একুশে বইমেলায় দেশ পাবলিকেশেন্সের ঢাকায় ২৫৩, ২৫৪, ২৫৫ নং স্টলে এবং চট্টগ্রামে বইমেলায় ১০২ নং স্টলে পাওয়া যাচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনায় ডাক্তারদের নিরাপত্তা এবং কিছু কথা

  নূর কামরুন নাহার :: আমার জা একটা ডায়াগনস্টিক সেন্টারে কাজ করে। ...