ডেস্ক রিপোর্ট::এক সপ্তাহের ব্যবধানে আবারও রক্ত ঝরল যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। এবারও ঘটনাস্থল মায়ামি। মধ্যরাতে সেখানকার এক গ্রাজুয়েশন পার্র্টিতে এলোপাতাড়ি গুলিতে অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

বন্দুক হামলার খবর দিয়েই যুক্তরাষ্ট্রের মানুষের রাত কাটছে, দিন শুরু হচ্ছে। প্রতিদিনই কোনো না কোনো অঙ্গরাজ্যে গুলিতে ঝরছে প্রাণ। স্থানীয় সময় রোববার (৬ জুন) আবারও গুলির শব্দে কেঁপে ওঠে ফ্লোরিডার মিয়ামির এক গ্রাজুয়েশন পার্টি। এদিন মধ্যরাতে ওই পার্টিতে এলোপাতাড়ি গুলির ঘটনায় বেশ কয়েকজন হতাহত হন।

পুলিশ জানায়, সে সময় পার্টি পুরোপুরি জমে ওঠেছিল। তখনই গাড়ি থেকে ভিড় লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে বন্দুকধারীরা।

যুক্তরাষ্ট্র পুলিশের পরিচালক আলফ্রেডো রামিরেজ বলেন, একটা অনুষ্ঠান চলছিল, শেষপর্যায়ে গিয়ে সেখানে গাড়ি নিয়ে উপস্থিত হয় বন্দুকধারীরা। তারপর এলোপাতাড়ি গুলি চালায় তারা। ঘটনাস্থল থেকে কয়েকটি মরদেহ উদ্ধার করা হয়েছে। গুরুতর অবস্থায় কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এখানে প্রতি সপ্তাহেই একই ঘটনা ঘটছে। এসব সহিংসতা বন্ধ হওয়া দরকার।

এ ঘটনায় গুলির কারণ জানা যায়নি। এখন পর্যন্ত হতাহতদের পরিচয়ও প্রকাশ করা হয়নি। তবে, নিহতদের মধ্যে বন্দুকধারী আছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে গত সপ্তাহে মিয়ামিতেই একটি কনসার্ট হলের বাইরে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হন। ওই ঘটনায় আহত হয় আরও অন্তত ২০ জন। দেশটিতে চলতি বছর এখন পর্যন্ত দুই শতাধিক বন্দুক হামলার ঘটনা ঘটেছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here