ফ্রেন্ডশিপের মুঠ মুঠ কার্যক্রমের খাদ্যসামগ্রী পেল ফুলছড়ির অসচ্ছল পরিবার

মো. রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি :: বেসরকারি উন্নয়ন সংস্থা ফ্রেন্ডশিপের ইনক্লুসিভ সিটিজেনশিপ সেক্টর প্রকল্পের উদ্যোগে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার উড়িয়া ইউনিয়নের মধ্য উড়িয়া গ্রামের সুবিধাভোগীদের কাছ থেকে মুঠ মুঠ সংগ্রহ করা বিভিন্ন খাদ্যসামগ্রী ওই গ্রামেরই অসচ্ছল ৬০টি পরিবারকে দেওয়া হয়েছে।
.
আজ বুধবার দুপুরে মধ্য উড়িয়া গ্রামে ফ্রেন্ডশিপ লিগ্যাল বুথের সামনে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
.
খাদ্যসামগ্রীর মধ্য ছিল চাল, আলু, লবণ, ঢেঁড়স, করল্লা, পুঁইশাক, সেমাই, চিনি ও মুড়ি।
.
এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন প্রকল্পটির আঞ্চলিক ব্যবস্থাপক মুহাম্মদ নাইম কামরান, সিনিয়র সুপারভাইজার মো. আহসান হাবীব ও ফ্রেন্ডশিপ কমিউনিটি প্যারালিগ্যাল নুরী চৌধুরী প্রমুখ।
.
ইনক্লুসিভ সিটিজেনশিপ সেক্টর প্রকল্পের আঞ্চলিক ব্যবস্থাপক মুহাম্মদ নাইম কামরান বলেন, গত ২৬ মার্চ থেকে করোনাভাইরাসের দীর্ঘ ছুটির কারণে বর্তমানে বিভিন্ন পেশার মানুষ চরম দুর্ভোগে পরেছেন। তাই তাদের সমস্যার কথা বিবেচনা করে ফ্রেন্ডশিপের মুঠ মুঠ কার্যক্রম শুরু করা হয়। মুঠ মুঠ হচ্ছে এলাকার সকলে মিলে তাদের প্রতিবেলার রান্না করার চাল থেকে এক মুঠ করে চাল একটি আলাদা পাত্রে তুলে রাখেন। পরে তারা এই চাল এক সপ্তাহ পরে এক জায়গায় জমা করেন এবং তারা এলাকার বিপদগ্রস্তদের মাঝে বিতরণ করেন। এই মুঠ মুঠ কার্যক্রমে এখন এলাকার অনেকেই উৎসাহিত হয়ে নিজেরাই সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। তারা অনেকেই খাদ্যসামগ্রী দিয়ে সহায়তা করছেন।
মুহাম্মদ নাইম কামরান আরও বলেন, চরাঞ্চলের এই গ্রামটির মতো আরো ৬টি গ্রামে এই মুঠ মুঠ কার্যক্রম চালু রয়েছে ফ্রেন্ডশিপের ইনক্লুসিভ সিটিজেনশিপ সেক্টর প্রকল্পের। এই মুঠ মুঠ কার্যক্রমের মাধ্যমে এখন পর্যন্ত অসচ্ছল ১৯২টি পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। খাদ্যসামগ্রী বিতরণের এই কর্মসূচি চলমান থাকবে। ঈদের পরেও আরও কয়েকটি গ্রামে এই কর্মসূচি চালু করা হবে বলেও জানান এই কর্মকর্তা।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা: স্বল্প মূল্যে স্যানিটারি ন্যাপকিন পাওয়া বড় চ্যালেঞ্জ

স্টাফ রিপোর্টার :: গতকাল ২৮ মে ছিল, বিশ্ব মাসিককালীন স্বাস্থ্য ব্যবস্থাপনা দিবস। এই ...