ফ্রান্স জাতীয় ফুটবল দল ছাড়লেন পল পগবা

সাইমুন মুবিন পল্লব :: সোমবার রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁর ‘ইসলামবাদী সন্ত্রাসবাদ’ বিবৃতি নিয়ে জাতীয় ফুটবল দল ত্যাগ করেছেন বলে জানালেন  তারকা মিডফিল্ডার পল পগবা।

রাষ্ট্রপতি ম্যাক্রোঁ বলেছিলেন যে ‘ইসলামবাদী সন্ত্রাসবাদের মনস্ত্রীকরণ’ অবশ্যই কঠোরভাবে মোকাবেলা করা উচিত। স্যামুয়েল প্যাটির শিরশ্ছেদ করার পটভূমির বিরুদ্ধে ম্যাক্রনের এই মন্তব্য এসেছে – স্কুল শিক্ষককে সাম্প্রদায়িক কার্টুন দেখানোর জন্য হত্যা করা এক স্কুল শিক্ষক।

খবরে বলা হয়েছে, ২৭ বছর বয়সী বিশ্বকাপজয়ী এই ফুটবলার ম্যাক্রনের বক্তব্য নিয়ে ব্যাপক ক্ষোভের প্রেক্ষিতে জাতীয় দলকে ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। পোগবা বা ফরাসী ফুটবল অ্যাসোসিয়েশন কেউই এখনও পর্যন্ত এই তারকাটির প্রস্থান নিশ্চিত করতে পারেনি।

প্রতিবেদনে আরও বলা হয় যে চার্লি হেড্ডো প্রথম প্রকাশিত ‘আপত্তিকর’ কার্টুন দেখে পোগবা বিরক্ত হয়েছিলেন এবং স্যামুয়েল প্যাটিকে সম্মান দেওয়ার ফরাসি সরকারের সিদ্ধান্ত পোগবাকে এই আহ্বান জানাতে উদ্বুদ্ধ করেছিল। পগবা কেরিয়ার ফ্রান্সে ২০১৩ সালে শুরু হয়েছিল, ফ্রান্সের ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের জয়ের এমনকি  ক্রোয়েশিয়ার বিপক্ষে ফাইনালেও গোল করে  ভূমিকা পালন করেছিল।

সূত্র : রিপাবলিক

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এক ‘ফুটবল ঈশ্বরের’ নাম ম্যারাডোনা

ডেস্ক রিপোর্ট :: বিশ্ব ফুটবলের জীবন্ত কিংবদন্তি দিয়েগো আরমান্দো ম্যারাডোনা। ফুটবল ইতিহাসে ...