ব্রেকিং নিউজ

ফেসবুক প্রোফাইলে নদীভাঙনের ছবি যুক্ত করে প্রতিবাদ

ফেসবুক প্রোফাইলে নদীভাঙনের ছবি যুক্ত করে প্রতিবাদ

 

কমলনগর প্রতিনিধি :: ভাঙছে নদী, হারছে স্বপ্ন। প্রতিনিয়ত নিঃস্ব হয়ে মানবেতর জীবনের দিকে ঝুঁকছে লক্ষ্মীপুরের কমলনগরের মানুষ। এ নদীভাঙনের তীব্রতা দিন দিন যেন বেড়েই চলছে।

এ উপলব্দি করে টানা তৃতীয়বারের মতো ২৬জুন, বুধবার লক্ষ্মীপুরের ফেসবুক ব্যবহারকারীরা নিজের প্রোফাইল পিকচারে নদীভাঙনের ছবি যুক্ত করে ভাঙন থেকে কমলনগর রক্ষার দাবি জানিয়েছেন।

ফেসবুকের পাতা ঘাটলে দেখা যায়, এ জেলার বহু মানুষ নদীভাঙা মানুষদের প্রতি সমবেদনা জানিয়ে প্রোফাইলে নদীভাঙনের ছবি যুক্ত করে পাশে দাঁড়ান।

শুধু লক্ষ্মীপুর নয়, বিভিন্ন জেলা থেকে এবং দেশের শীর্ষ পর্যায়ের অনেকেই নদীভাঙনের ছবি যুক্ত করে পোস্ট করেছেন। ২০১৭সালে বেশ কয়েকজন তরুণ হঠাৎ কাকতালীয়ভাবে এমন উদ্যোগ নেন।

শিক্ষার্থী ও তরুণ সংবাদকর্মী জুনাইদ আল হাবিবকে এমন উদ্যোগ বাস্তবায়নে ফেসবুকে সরব থাকতে দেখা গেছে। নদীভাঙনের হৃদয় বিদারক দৃশ্যের একটি ছবি তুলে, তা সবার প্রোফাইলে পৌঁছে দেয়ার চেষ্টা করেন এ তরুণ।

এ সম্পর্কে জুনাইদ আল হাবিব বলেন, নদীতে ভাঙতে ভাঙতে এখানের মানুষ আজ পথের দিশা হারিয়ে ফেলেছেন। প্রায় ৭লাখ মানুষ অসহায় হবে। বিষয়টা ভাবতেও কষ্ট হচ্ছে।

সেজন্য প্রতিবছর অভিনব এ প্রতিবাদ করে বিশ্ব দরবারে কমলনগরের নদীভাঙনের দৃশ্য তুলে ধরার জন্য এই কর্মসূচি। আশাকরি, কেন্দ্রে বিষয়টি পৌঁছবে এবং সরকার দ্রুতই নদীবাঁধ নির্মাণে কাজ শুরু করবে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শাহাদৎ হোসেন হাজরা (৫৩) মারা গেছেন। রোববার রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিেছন হবিগঞ্জ সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো. শাহ্ আলম। সোমবার সকালে সমকালকে তিনি বলেন, ‘বেশ কিছুদিন ধরেই ডেঙ্গু জ্বরে ভুগছিলেন সিভিল সার্জন ডা. মো. শাহাদৎ হোসেন হাজরা। রোববার সকালে তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে সমন্বয় সভায় অংশ নেন। এ সময় অসুস্থতা বোধ করলে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি ঘটলে বিকেল ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসকরা তাকে ঢাকায় পাঠান। রাত সোয়া ১০টার দিকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।' উল্লেখ্য, গত ৯ জুলাই পদোন্নতি পেয়ে হবিগঞ্জের সিভিল সার্জন হিসেবে যোগদান করেছিলেন ডা. মো. শাহাদাৎ হোসেন হাজরা। যোগদানের ১৩ দিনের মাথায় হবিগঞ্জের স্বাস্থ্য বিভাগের প্রধানকে হারিযে শোকের ছায়া নেমে এসেছে সিভিল সার্জন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার :: ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শাহাদৎ ...