ব্রেকিং নিউজ

ফেসবুকে প্রথম ‘বাংলাদেশ অ্যাফেয়ার্স অফিসার’ সাবহানাজ রশীদ দিয়া

সাবহানাজ রশীদ দিয়া

স্টাফ রিপোর্টার :: ফেসবুককে বাংলাদেশ বিষয়ক বিষয় দেখভালের জন্য একজন বাংলাদেশি কর্মকর্তা নিয়োগ দিয়েছে বিশ্বের সর্ববৃহৎ সামাজিক যোগাযোগ মাধ্যমটি। ফেসবুকের নবনিযুক্ত বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা সাবহানাজ রশীদ দিয়া কনটেন্ট বিষয়ক যেকোনো সমস্যা দ্রুত সমাধানে কাজ করবেন।

সোমবার (৭ সেপ্টেম্বর) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে ফেসবুকের আঞ্চলিক সদর দপ্তর সিঙ্গাপুরের কর্মকর্তাদের ডিজিটাল বৈঠকে এ তথ্য জানানো হয়েছে।

কনটেন্ট বিষয়ে বিদ্যমান যেকোনো সমস্যা দ্রুত সমাধানসহ বাংলাদেশের অংশ দেখাশোনার জন্য একজন বাংলাদেশি ও বাংলাভাষীকে নিয়োগ দেওয়া হয়েছে বলে বৈঠকে জানানো হয়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এ পদক্ষেপকে একটি ফলপ্রসূ উদ্যোগ উল্লেখ করে ফেসবুক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের মধ্যেই গুজব রটানো, সামাজিকভাবে হেয় করাসহ দেশের সামাজিক-সাংস্কৃতিক মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক বিষয়গুলো মাঝেমধ্যেই ফেসবুকে প্রকাশ পায়। এতে সমাজে অস্থিরতা তৈরি হয়ে আসছে।

এ অবস্থায় দেশের সামাজিক ও সাংষ্কৃতি এবং মূল্যবোধের প্রতি গুরুত্ব দিয়ে ফেসবুকে দোভাষী ও রিসেলার নিয়োগ, জাতীয় রাজস্ব বোর্ডকে কর দেওয়ার প্রতিনিধি নিয়োগ এবং বাংলা ভাষার সঠিক অনুবাদ ও প্রয়োগের প্রয়োজনীয়তার কথা দীর্ঘ দিন থেকে জানিয়ে আসছিল ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

বাংলাদেশে ওয়ান ডিগ্রি ইনিশিয়েটিভের প্রতিষ্ঠাতা সাবহানাজ রশীদ দিয়াকে বাংলাদেশের কনটেন্ট দেখাশোনা করতে নিয়োগ দিয়েছে ফেসবুকের পাবলিক পলিসি বিভাগ।

গত ফেব্রুয়ারি-মার্চে ওই কর্মকর্তাকে নিয়োগ দেয় ফেসবুক কর্তৃপক্ষ। তিনি বাংলাদেশ অ্যাফেয়ার্স দেখাশোনা করবেন। ফেসবুকে আরেকজন বাঙালি কর্মকর্তা আছেন। তবে বাংলাদেশ অ্যাফেয়ার্স দেখাশোনার জন্য এ প্রথম একজনকে নিয়োগ দেওয়া হলো।

সাবহানাজ রশীদ দিয়া বাংলাদেশে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে পড়াশোনার পর যুক্তরাষ্ট্র পাড়ি জমান। সেখানে একটি ইউনিভার্সিটিতে পড়াশোনা করেন। টুইটার এবং গুগলে কাজ করার তার বেশ অভিজ্ঞতা রয়েছে। তার নিজেরও এনজিও ছিল, সেখানে ১০ বছর প্রধান ছিলেন।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জুঁই জেসমিন’র গল্প ‘তবে, উপায়’

জুঁই জেসমিন :: গল্প হলেও সত্যি- এক অর্ধ বয়সী মহিলা বাসায় আসে জিকির মায়ের ...