ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে মাদ্রাসা শিক্ষক আটক

ফেসবুকে গুজব ছড়ানোর দায়ে মাদ্রাসা শিক্ষক আটক

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: প্রধানমন্ত্রী, পদ্মা সেতু, ছেলেধরা ও ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে সামাজকি যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানো, ধর্মীয় ও সামাজিক সম্প্রতি নষ্ট করার চক্রান্তের অভিযোগে মো. দিদারুল ইসলাম দিদার নামে এক মাদ্রাসা শিক্ষককে আটক করেছে র‌্যাব। এ সময় তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করা হয়। আটককৃত দিদার নোয়াখালীর সুদারাম থানার উত্তর ফকিপুর এলাকার সামছুল আলমের ছেলে। সে নোয়াখালীর দারুল ইসলাম মডেল মাদ্রাসার সহকারী শিক্ষক ও এক সময় জামায়াতের কর্মী ছিল।

সোমবার দুপুরে লক্ষ্মীপুর র‌্যাব-১১, সিপিসি-৩ ক্যাম্পে এক সংবাদ সম্মেলনের মাধ্যেমে এ তথ্য জানান র‌্যাবের কোম্পানী অধিনায়ক পুলিশ সুপার নরেশ চাকমা। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার নরেশ চাকমা জানান, সম্প্রতি বিভিন্ন ধরণের গুজব ছড়িয়ে দেশব্যাপী আতঙ্ক ছড়িয়েছে একটি বিশেষ মহল। তারই ধারাবাহিকতয় আতঙ্কের সুযোগ নিয়ে সাধারণ মানুষকে ছেলেধরা বলে গণ-পিটুনি দেয়া হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে গুজব ছড়িয়ে মানুষকে আতঙ্কিত করে সরকার ও আইনশৃংঙ্খলা বাহিনীকে বিভ্রান্ত করছেন তারা।

এ ধরণের গুজব সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও সামাজকি যোগাযোগ মাধ্যমে নজরধারী বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন স্থানে ক্রমাগত অভিযান পরিচালনা করে আসছে র‌্যাব। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১১ এক বিশেষ অভিযানে ফেসবুকে গুজব রটিয়ে জনমনে বিভ্রন্তি ছড়ানো, ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি নষ্ট করার চক্রান্তের দায়ে মাদ্রাসা শিক্ষক দিদাদরকে আটক করা হয়।

আটককৃত দিদার দীর্ঘদিন যাবৎ মোবাইল ফোনসহ নানা রকমের ইলেক্ট্রিক ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি, ভিডিও ও তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচারসহ ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা ও বিদ্বেষপূর্ণ স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে ধর্মীয় ও সামাজিক সম্প্রীতি নষ্টের চক্রন্ত করে আসছে। তার ব্যবহৃত ‘MD Didar Ull Islam’ নামের ফেসবুক পেইজ থেকে ক্রমাগত মিথ্যা বিভ্রান্ত মূলক স্ট্যাটাস দিয়ে জনগণনকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালিয়ে আসছে।

এছাড়া প্রধানমন্ত্রীকে হেয় প্রতিপন্ন করে ফেসবুকে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তি মূলক স্ট্যাটাস দিয়েছে। সে মিথ্য ও উস্কানিমূলক বক্তব্য প্রচার করে জনমনে আতংক ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে আইনশৃংঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর অপতৎপরতা চালিয়ে আসছে। আটককৃত মো. দিদারুল ইসলাম দিদাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে কলেজ ছাত্রীকে ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

লক্ষ্মীপুরে কলেজ ছাত্রীকে ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দায়ের ...