ডেস্ক রিপোর্ট::  নিজেদের আওতাধীন এলাকার ফুটপাত দখলমুক্ত করতে মাঠে নামছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। বিষয়টি কার্যকর করতে ১১ সদস্যের কমিটি গঠন করে দিয়েছে সংস্থাটি।

শনিবার (৩০ ডিসেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএনসিসি সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক একটি অফিস আদেশ জারি করে ১১ সদদ্যের এই কমিটির অনুমোদন দিয়েছেন।

ডিএনসিসি সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২য় পরিষদের ২৩ তম কর্পোরেশন সভায় সিদ্ধান্ত মোতাবেক ডিএনসিসি এলাকার আইন-শৃঙ্খলা, ফুটপাত হকারমুক্ত করার জন্যই এই কমিটি গঠন করা হয়েছে। নির্দেশনা অনুযায়ী ফুটপাত দখল মুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে এই কমিটিকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, গঠিত এই কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তাকে এবং সদস্য সচিব হয়েছেন ডিএনসিসির সচিব।

এছাড়া কমিটির বাকি সদস্যরা হলেন ডিএনসিসির ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইসহাক মিয়া, সংরক্ষিত ওয়ার্ডের ২ জন নারী কাউন্সিলর, ডিএমপি (ক্রাইম) বিভাগের ২ জন উপযুক্ত সদস্য ডিএমপি (ট্রাফিক) বিভাগের উপযুক্ত ২ জন সদস্য, ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা এবং ডিএনসিসির নির্বাহী প্রকৌশলী (ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেল)।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here