ব্রেকিং নিউজ

ফিনল্যান্ডে বিএনপির কিছু নেতা কর্মীর আওয়ামীলীগে যোগদান

ফিনল্যান্ডে গত ৩০ নভেম্বর ২০১১ সাবেক বিএনপি ফিনল্যান্ডের সাধারন সম্পাদক জামান সরকারের নেতৃত্বে কয়েকজন নেতা কর্মী বঙ্গবন্ধুর আদর্শের প্রতি শ্রদ্ধা জানিয়ে দল ত্যাগ করে আওয়ামীলীগে যোগদান করেছেন। ঐ দিন দুপুরে বিএনপি’র ঐ নেতা কর্মীরা ফিনল্যান্ড আওয়ামীলীগের একাংশের সভাপতি জনাব আলী মোঃ রমজানের কাছে যান এবং আওয়ামীলীগে যোগদান করেন।

ঐদিন বিকেলে জনাব রমজানের রেস্টুরেন্টে এক পরিচিতি সভার আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে ফিনল্যান্ড বিএনপি’র আরেক গ্রুপের কিছু নেতা কর্মী ও ফিনল্যান্ড বিএনপির সভাপতি সহ কিছু বিএনপি নেতা কর্মী হামলা চালায়। পরে পুলিশ আসলে পালানোর সময় ফিনল্যান্ড বিএনপির সভাপতি জনি ও আওয়ামীলীগের অন্য গ্রুপের সাধারন সম্পাদক গ্রেপ্তার হন।

জানা যায়, ফিনল্যান্ড বিএনপি থেকে সভাপতি জনি জনাব জামান সরকার কে সাধারন সম্পাদক পদ ও দল থেকে বহিষ্কার করেন কয়েক মাস আগে। এর পর জনাব জামান ফিনল্যান্ডে একটি বিরোধী বিএনপি কমিটি গঠন করেন, কিন্তু ঠিক ঠাক মত গুছাতে নাপারায় পরে তিনি কিছু নেতা কর্মী নিয়ে আওয়ামীলীগে যোগদানের সিদ্ধান্ত নেন। জানাগেছে কিছুটা বাক্তিগত আক্রোশ ও দলীয় কোন্দলের জের হিসাবেই ৩০ নভেম্বর সন্ধায় জনাব রমজানের দোকানে আওয়ামীলীগের নুতন কর্মী পরিচিতি সভায় হামলা চালানো হয়।

পুলিশ ফিনল্যান্ড বিএনপি সভাপতি জনি ও ফিনল্যান্ড আওয়ামীলীগের অন্য গ্রুপের সাধারন সম্পাদককে পরে ছেড়ে দেয়।

জনাব জামান সরকার এক বক্তব্যে বলেন, বেশ কিছুদিন বিএনপি করে দেখেছি, এখানে দলা দলি মারা মারি ছাড়া কিছু নাই। এখানে মানুষ তার নিজের মতো চলতে পারেনা। একজন স্বাধীন মানুষ হিসাবে আমার যে কোন দল করার অধিকার আছে। আমার কাছে মনে হয়েছে সর্বকালের  শ্রেষ্ঠ বাংগালি বঙ্গবন্ধু ও তার দল আওয়ামীলীগ এখন ঠিক পথে এগুচ্ছে। তাই আমি তার আদর্শের সাথে নিজেকে এগিয়ে নিতে চাই।

কিছু পত্রিকায় আসল খবরটিকে বিএনপি’র দুই গ্রুপের মারামারি হিসাবে ভুল লিখেছে। আসলে এই হামলার মুল কারন জনাব জামান সরকারের আওয়ামীলীগে যোগদান। ফিনল্যান্ড আওয়ামীলীগের নেতা কর্মীরা আশা করেন জনাব জামান সরকার তার মেধা দিয়ে দলকে আরও এগিয়ে নিয়ে যাবে।

শ্যামা মজুমদার হেলসিংকি থেকে

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আওয়ামী লীগ

‌’১ জুলাই থেকে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান’

স্টাফ রিপোর্টার :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ...