ফরিদপুর :: ফরিদপুর জেলা চর অ্যালায়েন্সের উদ্যোগে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) গবেষণা প্রতিষ্ঠান সমুন্নয়ের আলোকিত চর প্রকল্পের আওতায় বিএফএফ অফিসে ‘মহামারি-পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার প্রক্রিয়া: চরাঞ্চলের চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ শীর্ষক এক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

ন্যাশনাল চর অ্যালায়েন্সের সদস্য সচিব জাহিদ রহমানের সঞ্চালনায় ওয়ার্কশপে স্বাগত বক্তব্য প্রদান করেন ফরিদপুর জেলা চর অ্যালায়েন্সের সদস্য সচিব আনম ফজলুল হুদা সাব্বির। ওয়ার্কশপে সভাপতিত্ব করেন ফরিদপুর জেলা চর অ্যালায়েন্সের সভাপতি আজহারুল ইসলাম।

ওয়ার্কশপে অংশগ্রহণকারীরা করোনা দুর্যোগের ফলে চরের মানুষের অর্থনৈতিক ও সামাজিক সমস্যা ও চ্যালেঞ্জ চিহ্নিত করে স্থানীয় ও জাতীয় পর্যায়ে কী কী ধরনের অ্যাডভোকেসি প্রয়োজন সে বিষয়গুলো তুলে ধরেন।

ওয়ার্কশপে সভাপতির বক্তব্যে ফরিদপুর জেলা চর অ্যালায়েন্সের সভাপতি আজহারুল ইসলাম বলেন, নদীভাঙ্গন প্রবণ ফরিদপুর জেলার চরাঞ্চলের মানুষের উন্নয়নে সরকারকে অবশ্যই আলাদা নজর দিয়ে নতুন নতুন প্রকল্প চালু করতে হবে-যাতে অত্রএলাকার চওে বসবাসরত দরিদ্র মানুষের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হয়। তিনি আরও বলেন, চরের দরিদ্র সংগ্রামী মানুষের পরিকল্পিত উন্নয়ের জন্য অবশ্যই চর ফাউন্ডেশনের মতো একটি প্রাতিষ্ঠানিক কাঠামো জাতীয় পর্যায়ে গড়ে তুলতে হবে।

ওয়ার্কশপে উন্নয়ন কর্মী, সাংস্কৃতিক কর্মী এবং চরের বাসিন্দারা অংশগ্রহণ করেন। উল্লেখ্য আলোকিত চর প্রকল্প সুইস এজেন্সী ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি)-এর অর্থসহায়তায় বাস্তবায়িত হচ্ছে।-প্রেস বিজ্ঞপ্তি

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here