ষ্টাফ রিপোর্টার :: রাজধানীর হাতিরঝিল থানায় পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে বিএনপির মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও নজরুল ইসলাম খানসহ অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার হাতিরঝিল থানার এসআই শফিকুল ইসলাম বাদী মামলাটি করেন। মামলা নম্বর ৩/১৪৪। মামলার এজাহার সূত্রে জানা গেছে, রোববার রাত ৮টা ২৫ মিনিটের দিকে মগবাজার রেলগেট এলাকায় আসামিরা বেআইনিভাবে সংঘবদ্ধ হয়ে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের কর্তব্য কাজে বাধা দেন।

পুলিশকে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে গুরুতর জখম করেন। যানবাহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করেন।

হাতিরঝিল থানার ওসি আবু মো. ফজলুল করিম বলেন, ঘটনাস্থল থেকে ঢাকার বিভিন্ন থানা ও ওয়ার্ডের এবং বাইরের নেতাকর্মীসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

ঘটনাস্থলে কেন্দ্রীয় নেতারা ছিল কিনা জানতে চাইলে তিনি বলেন, কেন্দ্রীয় নেতারা ঘটনাস্থলে ছিল না। কিন্তু তাদের ইন্ধন রয়েছে।

মামলার এজাহার সূত্রের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারসনের আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, ওই মামলা ১০ কেন্দ্রীয় নেতাসহ মোট ৫৫ জনকে আসামি করা হয়েছে।

আসামিদের মধ্যে রয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here