ওয়ালিউল্লাহ ওয়ালিদ, ইবি প্রতিনিধি  :: ‘উন্নত বাংলাদেশের দিকে’ শ্লোগানে প্রান্তিক, অসহায় ও ঝড়ে পড়া শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে ও দক্ষ সংগঠক হিসেবে গড়তে যাত্রা শুরু করেছে ‘লার্নাস এইডস বাংলাদেশ।’ শনিবার সকাল ৯ টার দিকে জলঢাকার উপজেলার টেংগনমারি বাজারে এক সেমিনারের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সংগঠনটি।
জানা যায়, সেমিনারে সংগঠনেরর লক্ষ্য, উদ্দেশ্য সম্পর্কে আলোচনা করা হয়। সংগঠনটি সামাজিক, অ্যাকাডেমিক, ক্যারিয়ার কাউন্সিলিং, ক্রিড়া প্রতিযোগিতাসহ বিভিন্ন বিষয়ে কার্যক্রম পরিচালনা করবে। এছাড়াও সামাজিক কর্মকান্ডের মধ্যে রক্ত নির্ণয়, মাদক বিরোধী কাউন্সিলিং, বৃক্ষরোপণ কর্মসূচি সহ শিক্ষার্থীদের ক্যারিয়ার গাইডলাইন প্রদান করা হবে বলে জানা গেছে।
সেমিনারে বিভিন্ন শ্রেনীর শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এসময় সংগঠনের প্রধান সমন্বয়ক ডা. মুজাহিদুল ইসলাম, তত্ত্বাবধায়ক হাবিবুল্লাহ খান, অফিস সমন্বয়ক রিদওয়ান উল্লাহ, স্বাস্থ্য বিষয়ক সমন্বয়ক ফারহান তানভীর রকেট, সমাজসেবা সমন্বয়ক গোলাম আজম প্রমুখ উপস্থিত ছিলেন।
তত্ত্বাবধায়ক শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের শিক্ষার্থী হাবিবুল্লাহ খান বলেন, “সামাজিক কাজে আগ্রহী যেকোন শিক্ষার্থী রেজিস্ট্রেশনের মাধ্যমে আমাদের সাথে কাজ করতে পারবেন।শিক্ষার্থীদের যেকোন সমস্যায় সহায়তা দেবে সংগঠনের সদস্যরা।”
সংগঠনটির প্রধান সমন্বয়ক ডা. মুজাহিদুল ইসলাম বলেন, ‘আমাদের উদ্দেশ্য হলো প্রান্তিক শিক্ষার্থীদের সঠিক গাইডলাইন প্রদান করে তাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করা এবং তাদের দক্ষ সংগঠন হিসেবে গড়ে তোলা।  এর পাশাপাশি বিভিন্ন সামাজিক সংকটে মানবতার পাশে দাঁড়ানো।’
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here