ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

বাংলাদেশে প্রথমবারের মতো পুরস্কার প্রদান করতে যাচ্ছে প্রাণিপ্রেমিদের নিয়ে কাজ করা সংগঠন ‘দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার’ (পাও)। আর সেই তালিকায় প্রথমদিকে আছেন দুই বাংলায় জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

এছাড়াও ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামও সেখানে পশু উদ্ধারকারী, চিকিৎসক, সংগঠকসহ ১০ জনের নাম উপস্থাপন করা হয়।

গতকাল (৪ অক্টোবর) বিশ্ব পশু দিবসে ‘প্রাণবিক বন্ধু’ নামের এই পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়েছে।

অভিনয় জীবনে পেয়েছেন অনেক স্বীকৃতি। এবার অন‌্যরকম এক সম্মাননা পেতে যাচ্ছেন তিনি। এবার পশুপ্রেমের জন‌্য ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননায় ভূষিত হচ্ছেন এই জনপ্রিয় অভিনেত্রী।

পুরস্কার ঘোষণা করা হলেও এখনই প্রদান করা হবে না। করোনা পরিস্থিতি বিবেচনা করে আগামী নভেম্বরে বিজয়ীদের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হবে বলে জানিয়েছে সংগঠনটি।

অনেক মানুষ পশুদের সুন্দর জীবনের জন্য কাজ করছেন। তাদের মধ্যে অনেকেই লাইমলাইট থেকে দূরে সরে থাকেন। আমরা তাদের সেই ভালোবাসার প্রতিদান দিতে চাই। পশু কল্যাণে তাদের অংশগ্রহণ ও অবদানের জন্যই এ পুরস্কার।’

এদিকে পাও- এর এমন উদ্যোগে উচ্ছ্বসিত জয়া। তার ভাষায়, ‘আমি পুরস্কৃত হচ্ছি, আনন্দটি মোটেও সেজন্য নয়। বরং আনন্দ হচ্ছে, অসাধারণ এই উদ্যোগটির জন্য। এটা প্রাণিপ্রেমীদের মনে উৎসাহ যোগাবে। প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

আমি নিজেও কোনোদিন কিছু পাওয়ার জন্য পশু-পাখিদের জন্য কাজ করিনি। যা করেছি, নিজের আনন্দ আর ভেতরের টান থেকে। ধন্যবাদ জানাই পও সংগঠন সংশ্লিষ্টদের। তাদের এই উদ্যোগ অব্যাহত থাক।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here