ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক :: 

বিশ্বকাপে নিজেদের প্রথম অফিসিয়াল প্রস্তুতিমূলক ম্যাচে শ্রীলংকার কাছে ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল।গতরাতে আবু ধাবির টলারেন্স ওভাল মাঠে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ।

পাওয়ার প্লেতে ২ উইকেটে ৪১ রান পায় টাইগাররা। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার লিটন দাস ও নাইম শেখ ২৫ বলে ৩১ রান যোগ করেন। লিটন ১৪ বলে ১৬ রান করে আউট হন। ১৯ বলে ১১ রান করেন নাইম।

মিডল-অর্ডারে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান ও শামীম হোসেন। মুশফিক ১৩ বলে ১৩, আফিফ ১১ বলে ১১, নুরুল ১৪ বলে ১৫ ও শামীম ৮ বলে ৫ রান করেন।

এক প্রান্ত ধরে রেখে দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন তিন নম্বরে নামা সৌম্য সরকার। ২৬ বলের ইনিংসে ১টি চার ও ২টি ছক্কা হাকিয়ে ১৫তম ওভারের শেষ বলে আউট হন সৌম্য।

ইনিংসের শেষ দিকে মাহেদি হাসান ১২ বলে ১টি করে চার ও ছক্কায় অপরাজিত ১৬ রান করেন। ৪ রানে অপরাজিত থাকেন তাসকিন। এতে ২০ ওভারে ৭ উইকেটে ১৪৭ রান করে বাংলাদেশ। শ্রীলংকার দুসমন্থ চামিরা ২৭ রানে ৩ উইকেট নেন।
জবাবে ১০ দশমিক ৫ ওভারে ৭৫ রানে ৬ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে শ্রীলংকা। এতে ম্যাচ জয়ের স্বপ্ন দেখছিলো বাংলাদেশ। কিন্তু সপ্তম উইকেটে ৮ দশমিক ১ ওভারে অবিচ্ছিন্ন ৭৩ রানের জুটি গড়ে শ্রীলংকাকে দারুন এক জয় এনে দেন আভিস্কা ফার্নান্দো ও চামিকা করুনারত্নে।

আভিস্কা ৪২ বলে ২টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৬২ রান করেন। ২৫ বলে ১টি করে চার-ছক্কায় অপরাজিত ২৯ রান করেন করুনারতে । বাংলাদেশের সৌম্য ১২ রানে ২ উইকেট নেন। এছাড়া তাসকিন-মাহেদি-শরিফুল ১টি করে উইকেট শিকার করেন।

আগামীকাল আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here