ব্রেকিং নিউজ

প্রশিকার পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন

প্রশিকার পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়নঢাকা :: পঞ্চবার্ষিকীর প্রথম বর্ষের পরিকল্পনা (২০১৮-১৯ অর্থবছ) প্রণয়ন করেছে প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র। এছাড়া ২০১৭-১৮ অর্থবছরের কর্মসূচীও মূল্যায়ন করা হয়েছে। এসব পরিকল্পনা বাস্তবায়ন করা হলে প্রশিকার অগ্রগতি হবে এবং দেশের আর্থ সামাজিক উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।

রোববার (২২ জুলাই) আগারগাঁও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর মিলনায়তনে দুই দিন ব্যাপী প্রশিকার ‘বার্ষিক কর্মসুচী মূল্যায়ন ও কর্মপরিকল্পনা প্রণয়ন কর্মশালা’র শেষে প্রশিকার সংশ্লিস্ট কর্মকর্তারা সাংবাদিকদের এ তথ্য জানান।

প্রশিকা আয়োজিত কর্মশালার প্রথম দিন ২১ জুলাই সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশন ও বেলুন ফুলের তোরা উড়িয়ে এ পরিকল্পনা প্রণয়ন কর্মসুচীর অনুষ্ঠান শুরু হয়।

দুই দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠানে প্রশিকার বিভিন্ন শাখা প্রধান ও কেন্দ্রীয় কার্যালয়ের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। কর্মসুচীর প্রথম দিন প্রশিকার সভাপতি এডভোকেট এমএ ওয়াদুদ এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য পাঠ করেন প্রশিকার প্রধান নির্বাহী সিরাজুল ইসলাম।

এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রশিকার সহ-সভাপতি রোকেয়া ইসলাম, কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম, গভার্নিং বডির সদস্য এএইচ এম নোমান, ইয়াকুব আলি, আসলাম উদ্দিন, আব্দুল মুইদ, সিডিডি প্রধান নির্বাহী এইচ এম নোমান খান, কবি সাংবাদিক সাধারন পরিষদ সদস্য মিলান মনসুর।

কর্মশালার দ্বিতীয় দিন  ২২ জুলাই শুরু হয় পঞ্চবার্ষিকী পরিকল্পনা উপস্থাপন ও আলোচনা। কর্মশালার কৌশলগত পরিকল্পনা একটি রুপরেখা উপস্থাপন করেন প্রশিকার পরিচালক সিরাজুল হক। এস্টেট এন্ড স্টোর বিভাগের উপর আলোচনা করেন প্রশিকার পরিচালক নাসির উদ্দিন।

এছাড়া পরিকল্পনার কৌশল বিষয়ে আলোচনা করেন প্রশিকার চেয়ারপার্সন সিরাজুল ইসলাম, হেড অব অপারেশন মো. আব্দুল হাকিম ও সামাজিক বনায়ন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিভাগের উপ-পরিচালক প্রদীপ কুমার ঘোষ প্রশিকার সামাজিক বনায়ন কর্মসুচীর তথ্য তুলে ধরেন।-প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টেকনাফে এএসডি’র উদ্যোগে ত্রান বিতরণ

স্টাফ রিপোর্টার :: করোনার প্রার্দুভাবে কক্সবাজারের টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের আশ্রিত গ্রামে ...