ব্রেকিং নিউজ

প্রশিকার চেয়ারম্যান নির্বাচিত হলেন রোকেয়া ইসলাম

রোকেয়া ইসলাম

স্টাফ রিপোর্টার :: বেসরকারি সংস্থা প্রশিকা’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কবি ও সাহিত্যিক রোকেয়া ইসলাম।

মঙ্গলবার (৯ জুন) মিরপুরে বিপিএমই ভবনে প্রশিকার ১৪২তম পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে তিনি সভাপতি নির্বাচিত হন।

রোকেয়া ইসলাম ৪ ফেব্রুয়ারি ১৯৫৯ টাংগাইলে জন্মগ্রহণ করেন। পিতা মীর নূরুল ইসলাম ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী। মা রিজিয়া ইসলাম গৃহবধূ। স্বামী আসাদুজ্জামান আরজু একাত্তরের বীর মুক্তিযোদ্ধা। স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত তিন পুত্র-কন্যার জননী। পেশা ডাইনামিক কিন্ডারগার্টেন প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। স্কুলে পড়ার সময় থেকেই লেখালেখিতে আসেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ১৪টি। তার লেখা বহু নাটক টেলিভিশনে প্রচারিত হয়েছে।লিখেছেন বেশ কয়েকটি চলচ্চিত্রের কাহিনি। লেখালেখিতে অসামান্য অবদানের জন্য তিনি পেয়েছেন অসংখ্য পদক।

উল্লেখ্য, গত ২ মে ২০২০ তারিখ প্রশিকার চেয়ারম্যান বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ মৃত্যু বরণ করায়, ভাইস চেয়ারম্যান রোকেয়া ইসলামকে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং কোষাধ্যক্ষ জহিরুল ইসলামকে ভাইস চেয়ারম্যান এবং রফিকা আক্তারকে কোষাধ্যক্ষ নির্বাচিত করে কমিটি পূর্ন বিন্যস্ত করা হয়। সভায় প্রশিকার প্রধান নির্বাহী সিরাজুল ইসলাম সহ অন্যান্য সদস্য গণ উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় প্রশিকার চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ এবং উপ- প্রধান নির্বাহী সিরাজুল হক সহ অন্যান্যদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। সভায় বৈশ্বিক প্রাদুর্ভাব করোনা ভাইরাস প্রতিরোধ কল্পে, সামাজিক নিরাপত্তা ও দরিদ্র মানুষদের পাশে থেকে সচেতনতা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য বাজেট অনুমোদিত হয়।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে এএসডি’র ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার :: বেসরকারি সংস্থা অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট- এএসডি’র উদ্যোগে মহামারি ...