ব্রেকিং নিউজ

প্রবাসী কবি আব্দুর রশিদ খান আর নেই

প্রবাসী কবি আব্দুর রশিদ খান আর নেই

বাংলা প্রেস, নিউ ইয়র্ক  থেকে :: যুক্তরাষ্ট্রের কানেকটিকাট প্রবাসী সত্তর দশকের অন্যতম কবি আব্দুর রশিদ খান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে অ্যাম্বুলেন্সে করে দ্রুত ম্যানচেস্টার মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সোয়া ৭টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর।

কবি রশিদ খানের একমাত্র ছেলে ম্যানচেস্টার প্রবাসী মুনিম খান জানান, তার বাবা দীর্ঘদিন ধরে তিনি ব্যাথাজনিত রোগে ভুগছিলেন। প্রায়ই কোমরের ব্যাথার কথা বলতেন।শুক্রবার সারাদিন তিনি ভালই ছিলেন।সন্ধ্যার দিকে হঠা‍ৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষনা করেন।

কবি আব্দুর রশিদ খানের দেশের বাড়ি চাঁদপুর জেলার জাফরাবাদ গ্রামে।দেশে অবস্থানকালে তিনি সরকারি চাকুরির পাশাপাশি সাহিত্যচর্চাও করতেন।তাঁর বেশ কয়েকটি কাব্যগ্রন্থ বেরিয়েছে। তিনি এক ছেলে, তিন মেয়ে ও নাতি নাতনিসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।কয়েক বছর আগে তাঁর স্ত্রীও ম্যানচেস্টারে একমাত্র ছেলের বাসায় মৃত্যুবরণ করেন।

ম্যানচেস্টারের বায়ত-উল মামুর মসজিদে আজ শনিবার যোহরের নামাজের মরহুম আব্দুর রশিদ খানের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ু্ ্রউ্র

সামরিক শক্তি আরও বাড়াবে ইরান: ঘোষণা রুহানির

ডেস্ক নিউজ :: চাপ থাকা সত্ত্বেও সামরিক শক্তির বৃদ্ধিতে ক্ষেপণাস্ত্র কার্যক্রম চালিয়ে ...