প্রধান তথ্য কর্মকর্তা হলেন জাকির হোসেন

চার বিশিষ্ট ব্যক্তিত্বকে স্বর্ণপদক হস্তান্তর করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ---------------- প্রধানমন্ত্রী শেখ হাসিনা মির্জাপুর কুমুদিনী কমপ্লেক্সে কিংবদন্তীতূল্য রাজনৈতিক নেতা তদানিন্তন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী হোসেন শহীদ সোহরাওয়ার্দী (মরণোত্তর), জাতীয় কবি কাজী নজরুল ইসলামসহ (মরণোত্তর) চার বিশিষ্ট ব্যক্তিত্বকে দানবীর রনোদা প্রসাদ সাহা স্বর্ণ পদক হস্তান্তর করেছেন।  স্বর্ণ পদকপ্রাপ্ত অপর দুই ব্যক্তিত্ব হলেন, নজরুল বিশেষজ্ঞ এবং গবেষক প্রফেসর রফিকুল ইসলাম এবং বিশিষ্ট চিত্রশিল্পী শাহাবুদ্দীন।  প্রধানমন্ত্রী কুমুদিনী কমপ্লেক্সে পদকপ্রাপ্ত এবং তাদের প্রতিনিধিদের হাতে স্বর্ণ পদক হস্তান্তর করেন।  কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্টের ৮৬ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি বিশিষ্ট ৪ ব্যক্তিকে ‘দানবীর রনদা প্রসাদ সাহা স্বর্ণ পদক’ হস্তান্তর করেন ।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  সোহরাওয়ার্দীর পক্ষে শেখ রেহানা প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণ পদক গ্রহণ করেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের পক্ষে তাঁর নাতনী খিলখিল কাজী স্বর্ণ পদক গ্রহণ করেন।  প্রধানমন্ত্রী বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে আজ সকালে কুমুদিনী কমপ্লেক্স হেলিপ্যাডে পৌঁছেন। এখানে পৌঁছার পরে জেলা পুলিশের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়।  প্রধানমন্ত্রীর সম্মানে ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীরা বর্ণাঢ্য ডিসপ্লে প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে কুমুদিনী কমপ্লেক্স মনোরমভাবে সজ্জিত করা হয়।

স্টাফ রিপোর্টার :: বিসিএস (তথ্য-সাধারণ) কর্মকর্তা মো. জাকির হোসেনকে তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১৫ মার্চ) তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

জাকির হোসেন গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

আদেশে বলা হয়েছে, গণযোগাযোগ অধিদপ্তরের নিজ দায়িত্বের পাশাপাশি তাকে তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা করা হলো। বিধি মোতাবেক তিনি দায়িত্ব ভাতা প্রাপ্য হবেন।

বিসিএস (তথ্য সাধারণ) ক্যাডারের কর্মকর্তা প্রধান তথ্য অফিসার (পিআইও) বেগম কামরুন নাহারকে গত ২২ জানুয়ারি মহামান্য রাষ্ট্রপতির ১০ শতাংশ কোটায় সচিব হিসাবে নিয়োগ করা হয়। তাকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছিল।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিজেপি ৩০৩ আসনে জয়ী

ভারতের নির্বাচনে বিজেপি ৩০৩ আসনে জয়ী, কংগ্রেস ৫২

ডেস্ক নিউজ :: ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে দেশটির ক্ষমতাসীন হিন্দুত্ববাদী দল বিজেপি ...