প্রধানমন্ত্রী শনিবার রাঙ্গাবালী, কুয়াকাটা ও কলাপাড়া সফরে আসছেন

মিলন কর্মকার রাজু, কলাপাড়া থেকে

কলাপাড়া মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ মাঠে লাখো মানুষের উপসি’তিতে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকূলীয় মানুষের দীর্ঘ প্রতিক্ষিত দেশের তৃতীয় সমুদ্র বন্দর নির্মান, পর্যটন নগরী কলাপাড়াকে জেলা এবং কুয়াকাটা ও মহীপুরকে থানা ঘোষনা করবেন এ আশায় উপকূলীয় মানুষ আনন্দে উচ্ছসিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সরকারি সফরে পটুয়াখালীর কুয়াকাটা, কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা সফরে আসছেন।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে গোটা উপকূলীয় এলাকায় এখন উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। গোটা এলাকাকে সাজানো হয়েছে নতুন সাজে। সড়কের বিভিন্ন স’ানে তৈরি করা হয়েছে লাল সবুজ রংয়ের তোড়ন। লাগানো হয়েছে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পানি সম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমানের ছবি সম্মলিত ডিজিটাল পোষ্টার। রাস্তার দুই পাশের দোকানগুলোতে করা হয়েছে সবুজ রং। প্রধানমন্ত্রীর সফরকে সফল করতে গত ১২ দিন ধরে চলছে মিছিল,মিটিং ও মাইকিং।
কলাপাড়া উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকাল ১১ নবগঠিত রাঙ্গাবালী উপজেলা পরিষদের ভবনের ভিত্তি প্রস’র স’াপন শেষে স’ানীয় নেতা-কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হবেন। দুপুর সাড়ে ১২ টায় পর্যটনকেন্দ্র কুয়াকাটায় কুয়াকাটা পৌর ভবনের ভিত্তিপ্রস’র স’াপন ও কুয়াকাটা ২০ শয্যাবিশিষ্ট হাসপাতাল উদ্ধোধন করবেন। ওইদিন দুপুর আড়াইটায় কলাপাড়া-কুয়াকাটা সড়কের আন্ধামানিক নদীর উপর শেখ কামাল সেতু, হাজীপুর নদীর উপর শেখ জামাল সেতু ও শিববাড়িয়া নদীর উপর শেখ রাসেল সেতুর কাজের ভিত্তিপ্রস’র উদ্ধোধন করবেন। এছাড়া ওইদিন বিকাল ৩টায় কলাপাড়া উপজেলার ৫০ শয্যা বিশিষ্ঠ হাসপাতাল ভবনের উদ্ধোধন করবেন। বিকাল ৪টায় কলাপাড়া মোজাহার উদ্দিন বিশ্বাস ডিগ্রী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন।
কলাপাড়া সওজ অফিস সূত্রে জানাযায়, আন্ধারমানিক নদীর উপর ৮৯১ দশমিক ৭৬ মিটার দৈর্ঘ্যের  শেখ কামাল সেতুর নির্মান ব্যয় ধরা হয়েছে ৬৫ কোটি ১৮ লাখ ২৫ হাজার ৪৬ টাকা। হাজীপুর নদীর উপর ৪৮২ দশমিক ৩৭ মিটার দৈর্ঘ্যের শেখ জামাল সেতুর নির্মান ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি ৪৩ লাখ ৭২৩ টাকা। মহীপুর শিববাড়িয়া নদীর উপর ৪০৮ দশমিক ৩৬ মিটার দৈর্ঘ্যের শেখ রাসেল সেতুর নির্মান ব্যয় ধরা হয়েছে ২৪ কোটি ৮৩ লাখ ৬৪ হাজার ৩৫৬ টাকা। প্রতিটি ব্রিজের প্রস’্য ১০ দশমিক ২৫ মিটার। এছাড়া কুয়াকাটা-কলাপাড়া ২২ কিলোমিটার সড়ক নির্মানের কাজ শেষ করা হয়েছে দ্রুত গতিতে। তিনটি নদীতে তিনটি ফেরি নতুন করে স’াপন করা হয়েছে। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে কলাপাড়া, কুয়াকাটা ও রাঙ্গাবালী এখন উৎসবের নগরীতে পরিনত হয়েছে।
এদিকে প্রধান মন্ত্রীর সফর সফল করতে মন্ত্রী, প্রতিমন্ত্রী, হুইপ সহ একাধিক কেন্দ্রীয় আ”লীগ, যুবলীগ ও ছাত্র লীগ নেতৃবৃন্দ এখন কলাপাড়া , রাঙ্গাবালী ও কুয়াকাটা এলাকায় অবস’ান করছেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ধর্ষণের প্রতিবাদে তিতুমীর কলেজ ছাত্রলীগের আলোক প্রজ্বলন

  মামুন সোহাগ :: সারাদেশে সংঘটিত ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদ জানিয়ে নারীর প্রতি ...