তিন দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার বিকেলে মিয়ানমারের নতুন রাজধানী নেইপিতাউ পৌঁছেছেন।

স্থানীয় সময় বিকেল ৪টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ বিমান নেইপিতাউ বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে অবতরণ করলে সে দেশের পররাষ্ট্রমন্ত্রী ইউ ওয়ান্না মং লুইন এবং বাংলাদেশের রাষ্ট্রদূত অনুপ কুমার চাকমা প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে শেখ হাসিনাকে মোটর শোভাযাত্রাসহ মিয়াট তাও উইন হোটেলে নিয়ে যাওয়া হয়। মিয়ানমার সফরকালে তিনি এই হোটেলে অবস্থান করবেন।

এরআগে সোমবার দুপুর দুইটায় মিয়ানমারের রাজধানী নেইপিতাও এর উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব শেখ এম ওয়াহিদউজ্জামান, পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস ও প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ এবং এফবিসিসিআই সভাপতি এ কে আজাদের নেতৃত্বে একটি বাণিজ্য প্রতিনিধিদল।

পাঁচ দিনের এই সফরে প্রথমে ৫ থেকে ৭ ডিসেম্বর মিয়ানমার এবং সেখান থেকে ৮-৯ ডিসেম্বর দু’দিনব্যাপী আন্তর্জাতিক ডেমোক্রেসি সম্মেলনে যোগদানের উদ্দেশে ইন্দোনেশিয়ার বালি দ্বীপে যাবেন প্রধানমন্ত্রী।

ইউনাইটেডনিউজ ২৪ ডট কম/স্টাফ রিপোর্টার

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here