আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম,জামালপুরে প্রতিনিধি::
জামালপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় সোমবার সকাল ও রোববার রাতে পৃথক অভিযানে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ।
গ্রেফতারকৃত একজন জেলার বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের নিলক্ষিয়া (পশ্চিমপাড়া) গ্রামের ধলা মিয়ার ছেলে শরিফ মিয়া (২২)। তার বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন নিয়ে ফেসবুকে কুটক্তির অভিযোগ আনা হয়।
 অপরজন জেলার মাদারগঞ্জ উপজেলার আদারভিটা ইউনিয়নের বাজিতেরপাড়া গ্রামের রইচ আকন্দের ছেলে মো. রিগ্যান (৩৫)। তার বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি ব্যঙ্গ করে ফেসবুকে পোস্ট করার অভিযোগে মামলা হয়েছে।
বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম সম্রাট জানান, আটক শরিফ মিয়া তার ফেসবুক অ্যাকাউন্টে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এ অভিযোগে সোমবার (১১ অক্টোবর) সকাল ১১টার দিকে বকশীগঞ্জের নিলক্ষিয়া বাজার থেকে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।
অপরদিকে মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল হক বলেন, রোববার সন্ধ্যায় মো. রিগ্যান তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে ব্যঙ্গ করে একটি পোস্ট করেন। বিষয়টি স্থানীয় আওয়ামী লীগ নেতাদের নজরে এলে ইউনিয়ন যুবলীগের সভাপতি আতিকুর রহমান আতিক বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। পরে রাতেই অভিযুক্তকে নিজবাড়ি থেকে গ্রেফতার করা হয়।
এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে জেল হাজতে প্রেরণের জন্য আদালতে সোপর্দ করার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here