মিনারা হেলেন ইতি/ বিপি, নিউ ইয়র্ক থেকে ::
আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিনিধি দল। জাতীয় শোকের মাসের শুরুতেই গত ১ আগস্ট গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিনিধি দলের এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতারা জানান, আন্তরিক পরিবেশে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাতের মুল বিষয় ছিল আসন্ন জাতিসংঘে সাধারণ পরিষদে অংশগ্রহণকালীন  প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কতৃক প্রবাসী নাগরিক সংবর্ধনার আয়োজনের প্রস্তুতি প্রসঙ্গ। নাগরিক সংবর্ধনার আয়োজনের জন্য প্রধানমন্ত্রী নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। এবার ওয়াশিংটন ডিসিতে প্রধানমন্ত্রীর দ্বিতীয় সংবর্ধনা অনুষ্ঠান হতে পারে।
তবে সংবর্ধনা অনুষ্ঠান ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাকি প্রধানমন্ত্রীর সরাসরি উপস্থিতি থাকবে তা এখনও চূড়ান্ত হয়নি। প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এক লিখিত প্রস্তাব বিবেচনার জন্য উপস্থাপন করা হলে তিনি তা বিবেচনাধীনে রেখেছেন বলেন জানান নেতারা।
এদিকে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটির গঠনের বিষয়ে প্রধানমন্ত্রীর দলীয় প্রধানদের এখনও কোন নির্দেশনা দেন নাই। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদ আপাতত ওভাবেই থাকছে। পরে তা সুরাহা হবে।
সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, এমপি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান,
সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুস সামাদ আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, ওয়াশিংটন ডিসি আওয়ামী লীগের মাহমুদুন নবী বাকীসহ অনেকেই এ সময় উপস্থিত ছিলেন।
পরদিন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পাঞ্জলি অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধু সহ নিহত পরিবারের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মোনাজাত করেন। দোয়া মোনাজাত শেষে বঙ্গবন্ধুর বাসভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন নেতারা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here