জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: করোনা পরিস্থিতিতে লক্ষ্মীপুরে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার খাদ্যসামগ্রহী বিতরণ করা হয়েছে। রবিবার বিকেলে জেলা স্টেডিয়াম মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দরিদ্র, অসহায়, দুস্থ, প্রতিবন্ধী ও ভাসমান মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।

উপহার সামগ্রীর মধ্যে ছিল ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি ও ১ লিটার সয়াবিন তেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পেয়ে সন্তোষ প্রকাশ করেন করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত পরিবার গুলো। এজন্য মহান আল্লাহর কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সফলতা কামনা করেন তারা।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাজিয়া পারভীন, সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মামুনুর রশীদ, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশারেফ হোসেনসহ জেলা প্রশাসনক কার্যালয়ের সহকারী কমিশনারবৃন্দ।

খাদ্যসামগ্রী বিতরণ শেষে জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ বলেন, করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে বিতরণ করা খাদ্যসামগ্রীকে অনুগ্রহ মনে করবেন না, এটা আপনাদের অধিকার। এটা ত্রাণ নয়, এটা আপনাদের জন্য প্রধানমন্ত্রীর উপহার। আর এ উপহার ব্যক্তির নামে দেওয়ার কোন সুযোগ নেই। দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদক্ষেপ নিয়েছেন, তা বিশ্বে এক অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে। আগামীতেও করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের মধ্যে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। পাশাপাশি করোনা পরিস্থিতিতে সততা ও নিষ্ঠার সঙ্গে অসহায়-দরিদ্র মানুষের সেবায় নিয়োজিত থাকতে জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান তিনি।

এদিন করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ৪০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রহী বিতরণ করা হয়েছে। এর আগে জেলার রামগতি ও কমলনগর উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার খাদ্যসামগ্রহী বিতরণ করা হয়।
লক্ষ্মীপুর জেলা প্রশাসন এর তদারকি ও বাস্তবায়নে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় এ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here