সবুজ বাংলাদেশ কর্তৃক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিদের ইফতার
সবুজ বাংলাদেশ কর্তৃক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিদের ইফতার

সবুজ বাংলাদেশ এর ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী এবং ৫ম বছরে পদার্পণ উপলক্ষ্যে আযোজিত এক অনুষ্ঠানে এ সম্মান না প্রদান করা হয়। ৭মে শুক্রবার সন্ধ্যায় জেলা শহরের রোজ গার্ডেন চাইনিজ রেষ্টুরেন্টে জেলার রাজনীতিবিদ, সাংবাদিক, সেচ্ছাসেবি সংগঠন এবং সুশীল সমাজের জন্য আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

‘সবুজ বাংলাদেশ’ এর কেন্দ্রীয় সভাপতি শাহীন আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুর সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোজ্জামেল হোসেন ভূইঁয়া মাসুম, সবুজ বাংলাদেশের উপদেষ্ঠা অধ্যাপক সাইফুল ইসলাম ভুইঁয়া তপন, মাওলানা জসিমউদদীন, সহ-সভাপতি অধ্যাপক একেএম মাহবুবুর রশীদ চৌধুরী প্রমুখ।

সবুজ বাংলাদেশ ব্যতিক্রম আয়োজন করলো সেজন বাহাদুর গানের গীতিকার, সুরকার ও শিল্পীকে বিশেষ সম্মানা প্রদান করা হয়।
গানটির গীতিকার, সুরকার এবং শিল্পীদের পক্ষে অতিথিদের হাত থেকে সম্মাননা গ্রহন করেন, গীতিকার ও লক্ষ্মীপুরটোয়েন্টিফোর সম্পাদক সানা উল্লাহ সানু।

অন্যদিকে সবুজ বাংলাদেশ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সপ্তাহ ব্যাপি নানা আয়োজনে কৃষকদের ঈদ উদযাপনের জন্য নতুন কাপড় উপহার, স্বাস্থ্য সুরক্ষার জন্য মাস্ক এবং বিভিন্ন শ্রেনীপেশার সাধারণ মানুষদেরকে ইফতার বিতরণ করে আসছে।

জানা যায়, লক্ষ্মীপুর জেলা থেকে শুরু হওয়া পরিবেশবাদী সংগঠনটি ইতোমধ্যে সারা বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে। করোনা আক্রান্ত লাশ দাফন, বৃক্ষরোপণ, কৃষকদের নানা সেবা দিয়ে দেশব্যাপি সুনাম অর্জন করে জাতীয়ভাবে পুরস্কারও পেয়েছে এ সংগঠন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here