স্টাফ রিপোর্টার :: দেশের ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাগুরায় জাসদ ছাত্রলীগের উদ্যোগে বর্ণ্যাঢ্য সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। আমাদের লক্ষ্য বৈজ্ঞানিব সমাজতন্ত্র এই শ্লোগানে জাসদ ছাত্রলীগের নেতা কর্মীরা সকালে জেলা জাসদ কার্যালয়ে জড়ো হয়। এরপর মাগুরা সরকারি কলেজ প্রাঙ্গণ থেকে জাসদ ছাত্রলীগের নেতাকর্মীরা বাংলাদেশ ও ছাত্রলীগের পতাকা নিয়ে র‌্যালি বের করে।

র‌্যালিটি ভায়না মোড়, ঢাকা রোড, চৌরঙ্গী মোড় হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষ হওয়ার আগে বক্তব্য প্রদান করেন জেলা জাসদ ছাত্রলীগের সভাপতি আমিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মেরাজ হোসেন। এসময় আরও উপসি’ত ছিলেন জেলা জাসদ ছাত্রলীগের সদস্য মেঘলা খোন্দকার, আইয়ুর আলী ইলিয়াস হোসেন, জাসদ ছাত্রলীগ আদর্শ কলেজ শাখার সভাপতি বিপ্লব মন্ডল আকাশ, সরকারি কলেজ শাখার সদস্য রাশেদুল ইসলাম, মোহাম্মদপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফখরুল ইসলামসহ অন্যান্যরা।

সমাবেশে বক্তারা বলেন, আমাদের ইতিহাস ঐতিহ্য কারো ফতোয়ায় চলবে না। ইতিহাস ঐতিহ্য নিয়ে যারা অন্ধ বিরোধীতা করবে তাদের সমুচিত জবাব দিতে হবে। জেলা জাসদ ছাত্রলীগের পক্ষ থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন প্রদান, সারাদেশে নতুন নতুন কর্মসংস্থান তৈরি, যুবসমাজকে দক্ষ করে গড়ে তোলার দাবি তোলা হয়।

উল্লেখ্য, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বেই ওই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here