সংবাদ বিজ্ঞপ্তিঃ একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অর্থনীতিবীদ, জাতীয় পরিকল্পনাবিদ ড. শামসুল আলম নিজের কর্মই তাঁকে সামনে নিয়ে এসেছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে মনোনিত করা হয়েছে। ড.শামসুল আলম নিজের কর্মদক্ষতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ব্যক্তি। প্রতিমন্ত্রী হওয়ার পর জনগণের ভালোবাসায় হয়েছেন সিক্ত।

শনিবার দুপুরে রাজধানীর গুলশানে স্প্রেক্টা কনভেনশন সেন্টারে মননে উত্তর-দক্ষিণ’ মতলব নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন আয়োজনে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এড.নূরুল আমিন রুহুল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন ।

সংগঠনের আহ্বায়ক সড়ক ও জনপথ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মনির হোসেন পাঠানের সভাপতিত্বে, উপসচিব মোহাম্মদ কামরুজ্জামানের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন আহ্বায়ক কমিটির সদস্য সচিব ও হেলথ সিস্টেম স্পেশালিষ্ট, ইউএনএফপিএ ডা. দেওয়ান মোঃ ইমদাদুল হক।

সংবর্ধনা অনুষ্টানে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড.শামসুল আলম প্রধান অতিথির বক্তব্য বলেন, বাংলাদেশের এখন উদীয়মান সময়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দূরন্তগতিতে এগিয়ে যাচ্ছে। সরকারের বড় বড় উন্নয়ন পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে তা দূরন্তগতিতে বাস্তবায়ন হচ্ছ।

প্রতিমন্ত্রী ড.শামসুল আলম আরো বলেন, আমরা অবশ্যই বৈশ্বিক উন্নয়ন চাই, সড়ক চাই, সেতু চাই। তার চাইতে বড় কিছু চাই, চাই আমাদের আত্মপরিচয়। আমরা আমাদের আত্মপরিচয়ের জন্য নিয়মিত কাজ করে যাচ্ছি এবং তা পারবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আস্থা ও বিশ্বাসের উপর আমাকে সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন সেটা যথাযথভাবে পালনে সকলের দোয়া এবং সহযোগিতা কামনা করেন তিনি।

উল্লখ্য মতলব উত্তর দক্ষিণ উপজেলার স্নাতক উর্ত্তীণদের নিয়ে গড়ে উঠেছে ‘মননে উত্তর দক্ষিণ’ মতলব, চাঁদপুর নামের এ সংগঠন। দুই উপজেলার প্রতিটি মানুষের মানবিক উন্নয়ন ঘটাতে নিরলস কাজ করাই এ সংগঠনের লক্ষ্য। মাদক, ইভটিজিং, যৌতুক, কুসংস্কার, নারী ও শিশু নির্যাতন মুক্ত একটি মননশীল সমাজ গঠনে ভূমিকা রাখতে এ সংগঠন বদ্ধপরিকর। পাশাপাশি দুই উপজেলার যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, মৎস্য-পশুপালন, সংস্কৃতি, ক্রীড়া ও দারিদ্র বিমোচনসহ নানা খাতের উন্নয়নে অনুঘটক হিসেবে কাজ করছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here