প্রতিটি ঘর শিক্ষার আলোয় আলোকিত করতে হবে: পলক

রাজু কুমার দে, নাটোর প্রতিনিধি :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, একটা দেশের উন্নয়নের জন্য দরকার শিক্ষা। আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব আজ থেকে ৪৮ বছর আগে সংবিধান যখন প্রণীত হয়। সেই সংবিধানে এই বাংলাদেশের নাগরিকদের জন্য ৫টা মৌলিক অধিক চিহ্নিত করেছিলেন। সেই ৫টি অধিকার হলো অন্ন, বস্ত, শিক্ষা, চিকিৎসা, বাসস্থান। আর এই ৫টা অধিকার নিশ্চিত করার জন্য বঙ্গবন্ধু প্রথম বাংলাদেশের প্রতিটি মানুষকে আলোকিত করার জন্য শিক্ষাকে বাধ্যতামূলক করেছিলেন এবং শিক্ষাকে অবৈতনিক করেছিলেন। আজ সিংড়ার প্রতিটি ঘর যেমন বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে তেমনি ভাবে প্রতিটি ঘর শিক্ষার আলোয় আলোকিত করতে হবে।

শনিবার সকালে নাটোরের সিংড়া উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা হলরুমে উপজেলার ৮৮৬ জন ক্ষুদ্র নৃ-গোষ্টির মাঝে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ, স্বাস্থ্য উপকরণ ও ছাগল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. ওহিদুর রহমান শেখ, পশু সম্পদ কর্মকর্তা গৌরাঙ্গ কুমার তালুকদার, প্রাথমিক শিক্ষা অফিসার মঈনুল হক, সহকারী শিক্ষা অফিসার আব্দুল মতিন, আদিবাসী কল্যাণ সমিতির সভাপতি উপেন্দ্রনাথ, সাধারণ সম্পাদক সরেশচন্দ্র ওরাও, পরিতোষ চন্দ্র সরকার প্রমূখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘সফল উদ্যোক্তারাই গড়বে ডিজিটাল বাংলাদেশ’

স্টাফ রিপোর্টার :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, ...