ব্রেকিং নিউজ

প্রজেক্টস ফর হিউম্যানিটির উদ্যোগে ২৫০পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ 

স্টাফ রিপোর্টার :: বুয়েটের প্রাক্তন শিক্ষার্থীদের  সংগঠন  ‘প্রজেক্টস ফর হিউম্যানিটি’ এর উদ্যোগে আজ বৃহস্পতিবার (১৪ মে) লক্ষ্মীপুরের রামগতি, কুমিল্লা ও ঠাকুরগাঁও তে একযোগে  ২৫০ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে ৭ দিনের খাবার, দুধ, চিনি, সেমাই বিতরণ করা হয়।

বর্তমান  বাংলাদেশের মানুষের এই দুর্যোগ ও দূর্দশা দেখে সুদূর প্রবাসে বসবাসরত বাংলাদেশী ও অন্যান্য অনেকেই এগিয়ে এসেছেন এই অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য। তেমনই একটি উদ্যোগের নাম হচ্ছে প্রজেক্টস ফর হিউম্যানিটি। বুয়েটের প্রাক্তন কিছু শিক্ষার্থী নিজেদের মানবিক অনুভূতি থেকে মানুষের পাশে দাঁড়ানোর চিন্তা নিয়ে প্রতিষ্ঠা করেছেন এই সংগঠনটি।

দীর্ঘদিন ধরে অনেক প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে পেশাজীবী ও শ্রমজীবী মানুষেরা অনেকেই এখন সঞ্চয় ভেঙে জীবিকা নির্বাহ করছেন। আর শ্রমজীবী মানুষ যারা প্রতিদিনের আয় এর উপর নির্ভর করে চলতেন তাদের জন্য এখন টিকে থাকাটাই কঠিন হয়ে পড়েছে। তাই প্রজেক্টস ফর হিউম্যানিটি এ পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন জেলায় এমন দেড় হাজার পরিবারের জন্য অর্ধ মাস বা সম্পূর্ণ এক মাসের জন্য খাবারের যোগান দিয়ে আসছে। এই পর্যন্ত খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে ঢাকা, কক্সবাজার, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, সিরাজগঞ্জ, যশোর, লক্ষ্মীপুর, কুমিল্লা ও ঠাকুরগাঁও সহ আরো কিছু জেলায়।

এরই ধারাবাহিকতায় আজ কুমিল্লার মুরাদনগর উপজেলায়, ব্রাহ্মণবাড়িয়া নবীনগর, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল, হরিপুর, পীরগঞ্জ, বালিয়াডাঙ্গী, লক্ষ্মীপুরের রামগতি উপজেলায়  ২৫০ অসহায় পরিবারে সহায়তা প্রদান করা হয়।

প্রজেক্টস ফর হিউম্যানিটির চলমান কার্যক্রম সম্পর্কে সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মনিরুল ইসলাম বলেন, এই দুর্যোগপূর্ণ সময়ে মানুষের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত। আমাদের সংগঠন ‘প্রজেক্টস ফর হিউম্যানিটি’ এতিম শিক্ষার্থীদের খাদ্য, বস্ত্র, বাসস্থানসহ আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তোলা, অতি দরিদ্র কর্মজীবী মানুষকে স্বাবলম্বী করা, অদম্য মেধাবীদের শিক্ষাবৃত্তি, রোহিঙ্গা শরণার্থী সেবা, চিকিৎসা সেবা, জরুরী দুর্যোগকালীন ত্রাণ বিতরণসহ বিভিন্ন ধরণের সামাজিক কার্যক্রমে যুক্ত। বর্তমানে জরুরী দুর্যোগকালীন ত্রাণ বিতরণের অংশ হিসেবে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রম, পিপিই, হ্যান্ড স্যানিটাইজার ও ত্রাণ বিতরণ কার্যক্রম চালাচ্ছে সংগঠনের সদস্যরা। যতদিন পর্যন্ত না অবস্থা স্বাভাবিক হচ্ছে ততদিন পর্যন্ত আশা করি আমরা আমাদের এই জরুরী মানবিক সাহায্য চালিয়ে যেতে পারবো বলে আশা রাখি। দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্তের মানুষের দেয়া সাহায্য নিয়ে কাজ করছে প্রজেক্টস ফর হিউম্যানিটি।

সাহায্য পেয়ে কেউবা আনন্দে লাফিয়ে উঠেছেন, আনন্দে অশ্রু সিক্ত হয়েছেন এবং আল্লাহর দরবারে যারা সাহায্য করেছেন তাদের জন্য হাত তুলে দোয়া করেছেন। সাহায্যপ্রাপ্ত মানুষের দোয়া আর সমাজের সামর্থ্যবান ও বিত্তশালী মানুষের দেয়া সাহায্যই প্রজেক্টস ফর হিউম্যানিটির জন্য প্রেরণার উৎস।

উল্লেখ্য, এরই মধ্যে প্রজেক্টস ফর হিউম্যানিটি ও প্রথম আলো বন্ধুসভার সাথে যৌথ উদ্যোগে ২০ টি জেলার প্রায় ২০০ পরিবারের মাঝে নগত অর্থ সহায়তা কার্যক্রম হাতে নেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে এএসডি’র ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার :: বেসরকারি সংস্থা অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট- এএসডি’র উদ্যোগে মহামারি ...