প্রকৌশলী সুব্রত সাহার হত্যাকারীদের শাস্তির দাবি

ডেস্ক রিপোর্টঃঃ  প্রকৌশলী সুব্রত সাহার রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত করে প্রকৃত ঘটনা উদঘাটন করে দোষীদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানিয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ১৮তম ব্যাচের শিক্ষার্থীরা।

সোমবার (১৮ জুলাই) ঢাকার রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রকৌশলী রিয়াসাত সুমন বলেন, গত ২৫ মে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৮তম ব্যাচের প্রকৌশলী সুব্রত সাহার হোটেল ইন্টারকন্টিনেন্টালে অস্বাভাবিক মৃত্যু হয়, যা হোটেল কর্তৃপক্ষ আত্মহত্যা বলে প্রচার চালিয়ে আসছে। ওই ঘটনার দুই মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত মৃত্যুর কারণ দৃশ্যমান হয়নি বা তদন্তেও বেরিয়ে আসেনি।

তিনি বলেন, মৃত্যুর কারণ হিসেবে সংশ্লিষ্ট হোটেল কর্তৃপক্ষ যেসব উদ্ভট-বানোয়াট কারণ উল্লেখ করেছে, আমরা সুব্রত পরিবারের সঙ্গে কথা বলে তেমন তথ্যের কোনো সত্যতা পাইনি। অর্থাৎ তিনি কোনো মানসিক রোগী ছিলেন না এবং কখনও মানসিক রোগের চিকিৎসা নেননি। এমনকি শেয়ার বাজারে তার তেমন কোনো বিনিয়োগের কথা পরিবারের সদস্যরাও জানেন না। এক সন্তানের সুখী পরিবারের সঙ্গে সুব্রতর কোনো মনোমালিন্য ছিল না। ঘটনার দিন তিনি স্বাভাবিকভাবেই বাসা থেকে বেরিয়েছিলেন।

সুমন বলেন, পরিবার ও হোটেল কর্তৃপক্ষের তথ্যের ভিত্তিতে সুব্রত সাহার মৃত্যু নিয়ে আমাদের মধ্যে যথেষ্ট সন্দেহ ও উৎকণ্ঠার সৃষ্টি হয়েছে। তাই চুয়েট ১৮তম ব্যাচের শিক্ষার্থীসহ প্রকৌশল সমাজ মনে করে, সঠিক ও নিরপেক্ষ তদন্ত হলে এই মৃত্যুর পেছনে অন্য কোনো কারণ আছে কি না সেটি স্পষ্ট হবে এবং সঠিক কারণ চিহ্নিত করে অপরাধীদের বিচারের আওতায় আনা যাবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রকৌশলী সুব্রত সাহার স্ত্রী নুপূর সাহা, প্রকৌশলী মাকসুদুর রহমান ভূঁইয়া, প্রকৌশলী নাসিম হাসান প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here