প্রকাশিত হলো ‘লিলিথ’ চলচ্চিত্রের ট্রেলার

প্রকাশিত হলো ‘লিলিথ’ চলচ্চিত্রের ট্রেলার

স্টাফ রিপোর্টার :: প্রকাশিত হলো চলচ্চিত্র লিলিথ-এর ট্রেলার। কামরুল হাসান নাসিমের গল্প চিত্রনাট্য ও পরিচালনায় চলচ্চিত্রটি শিগগিরই আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে।

গতানুগতিক কাহিনিনির্ভর চলচ্চিত্রের বাইরে দাঁড়িয়ে পৌরাণিক রহস্যময় চরিত্র ‘লিলিথ’-এর সূত্র ধরে একটি দার্শনিক ভ্রমণ ঘটেছে এ চলচ্চিত্রে। যার আঁচ পাওয়া গেলো দুই মিনিট আটান্ন সেকেন্ডের ট্রেলারে। চলচ্চিত্রটির কেন্দ্রিয় চরিত্র ইশ্বর মিত্রের ভূমিকায় অভিনয় করেছেন নির্মাতা নিজেই।

কে এই ইশ্বর মিত্র? যাকে খুঁজছে আমেরিকায় বসবাসকারী পউলা ব্র্যান্ডেজ ও তার সংস্থা? বিভিন্ন দেশের নাগরিকদের মধ্যেও ইশ্বর মিত্রের আদর্শিক অবস্থান নিয়ে কৌতুহলের অন্ত নেই। অন্যদিকে লেখক তুষার এর চরিত্রে আরমান পারভেজ মুরাদ এবং পত্রিকার সম্পাদক আলেয়া যুথী’র চরিত্রে অপর্ণা ঘোষেরও দেখা মিলেছে ট্রেলারে।

চলচ্চিত্রটিকে ‘মুভি অব দ্য প্ল্যানেট’ আখ্যা দিয়ে নির্মাতা বলেন, “ট্রেলার দেখে ‘লিলিথ’ চলচ্চিত্রের ধরণ সম্পর্কে খুব বেশি বোঝার সুযোগ নেই। প্রাথমিকভাবে এটিকে হরর ফিল্ম মনে হলেও আসলে শেষ পর্যন্ত একটি আধ্যাত্মিক উচ্ছ্বাসে ভাসবেন দর্শক। সংলাপ ও গভীরতা-এই দুই দিক থেকে ‘লিলিথ’ এর মতো চলচ্চিত্র পৃথিবীতে বিরল মনে করছি। ‘লিলিথ’ এই গ্রহের চলচ্চিত্র। পৃথিবীর সকল মানুষের জন্য নির্মাণ করা হয়েছে এই চলচ্চিত্রটি। ফলত দর্শক নয়, মানুষের জন্য এই সিনেমা। মানুষের দায়িত্বটা কি তা এই ফিল্মে ধরা দিবে।”

চলচ্চিত্রটির মূল গল্পের বিবেচনায় ট্রেলারের মধ্যে থাকা সব দৃশ্যকে চুম্বক অংশ বলে বিবেচনা করার কোন সুযোগই নেই। তবে এই চলচ্চিত্রের কেন্দ্রিয় চরিত্র ঈশ্বরমিত্রের আধ্যাত্মিক দার্শনিক পথচলা, লেখক তুষার ও তাঁর স্ত্রী আলেয়া যুথী এবং তাঁর বন্ধু শিশিরকে সামনে আনা হয়েছে।”

নির্মাতা জানান, আন্তর্জাতিক নানা উৎসবে অংশগ্রহণের পাশাপাশি চলতি বছর সেপ্টেম্বরে আমেরিকার লস এঞ্জেলেসে ‘লিলিথ’-এর ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হবে। এছাড়া বিশ্বের বেশ কয়েকটি দেশে প্রদর্শিত হবে চলচ্চিত্রটি।

তবে, বাংলাদেশে মুক্তির সম্ভাবনা নেই চলচ্চিত্রটির। এমন কথা জানিয়ে নির্মাতা নাসিম বলেন, “বাংলাদেশে এ চলচ্চিত্রের দর্শক খুব সীমিত। তবে, খুব শিগগিরই আমরা বিদগ্ধজন ও গণমাধ্যমকর্মীদের জন্য একটি ঘরোয়া প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছি। আন্তর্জাতিক মুক্তি ও উৎসব ঘুরে চলচ্চিত্রটি অন্তর্জালে উন্মুক্ত করে দেয়া হবে।”

চলচ্চিত্রটির অন্যান্য চরিত্রে অভিনয় করছেন আয়েশা এরিন, ইন্দ্রনীল ছেত্রী, মেহরাব পিয়াস, জাভেদ ওমর, শীমুল চৌধুরী, লরিন খান, এনামুল হক প্রমুখ। বর্তমানে চলচ্চিত্রটির চূড়ান্ত সম্পাদনা ও আবহ সঙ্গীতের কাজ চলছে মুম্বাইয়ে। চলচ্চিত্রটি নির্মাণ করছে কেএইচএন মিডিয়া ও বৈষ্টমী।

ট্রেলার লিংক
https://www.youtube.com/watch?v=12fRRPrNrBY&fbclid=IwAR0Ud4Rk3ust7pMqVaLJfQGgKDuR-xVDQkdR9nsoBW67FaRhg-AYjQdNZO8

ফেইসবুক পেইজ
https://www.facebook.com/%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%A5-471988850240888/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

জেসমিন দীপা’র কবিতা ‘একেলা কথন’

একেলা কথন – জেসমিন দীপা   তোমাদের ওদিকটায় কি এমন সুন্দর ভোর ...