প্রকাশিত হলো আব্দুল হাই রাহাতের প্রথম গান

স্টাফ রিপোর্টার :: গানেই যার জীবন গানের মাঝেই যে কবি বেঁচে থাকতে চায় তার ভক্তদের মাঝে তিনিই হলেন এ প্রজন্মের গীতিকবি মো.আবদুল হাই রাহাত। তিনি দীর্ঘ ২১ বছর ধরে লিখে যাচ্ছেন। বিভিন্ন পত্র পত্রিকার পাশাপাশি নিয়মিত ব্লগে তার অসংখ্য কবিতা ও প্রকাশ হয়েছে।

পটুয়াখালীর গলাচিপা উপজেলার চর কাজলের কৃতি সন্তান  কবি, গীতিকার ও সুরকার মো.আবদুল হাই রাহাত। তার ঝুড়িতে জমা হয়েছে প্রায় শতাধিক গান। মুলত লোকজ ফোক ধারা ও দেহতাত্বিক গান লিখেন এই তরুন উদিয়মান গীতিকবি। প্রথম বারের মত মুক্তি পেল রাহাতের লেখা প্রথম গান ‘রঙ্গমেলায় অল্পক্ষণ’ ।

গানটিতে দেহতত্ত্বের কথা ফুঁটে উঠেছে। রঙ্গমেলায় অল্পক্ষণ শ্রতামহলে বেশ সাড়া ফেলেছে ইতোমধ্যে। লোকজ ফোক ধারার এ গানটি শিল্পী রাজিব বাউল এর কণ্ঠে বাংলাদেশের স্বনামধন্য মিউজিক কোম্পানি জি সিরিজ (অগ্নিবীণা প্রকাশনা) এর ব্যানারে প্রকাশিত হয়েছে।
খুব শীগ্রই মো.আবদুল হাই রাহাতের লেখা ও সুর ভাবনায় ২য় এ্যালবাম ‘কাদামাটির দেহ’ প্রকাশ হতে যাচ্ছে। তার আরো বেশ কয়েকটি গান প্রচারের অপেক্ষায়।
এছাড়াও আধুনিক ও ফোক ঘরোনার কয়েকটি গান নিয়ে কাজ চলছে। মো.আবদুল হাই রাহাত জানান,  গানটি সদ্য প্রয়াত বাবা মো. আলাউদ্দিন গাজী ও ভক্তদের মাঝে তিনি তার কথা সুর সংগীত উৎসর্গ করেছেন।

তিনি তার এই সংগীত যাত্রায় সকলে পাশে থাকার অনুরোধ করেন। গীতিকার মো. আবদুল হাই রাহাত  অনির্বাণ নিউজ ডটকম এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি বাংলাদেশ তথ্য ও প্রযুক্তি বিভাগ আইসিটি ডিভিশনের ফিচার রাইটার ও সিটিজেন জার্নালিস্ট হিসেবে কাজ করছেন।

উল্লেখ্য, তিনি পটুয়াখালীর চর কাজল মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও গলাচিপা ডিগ্রী কলেজ  থেকে এইচএসসি ও বিএ পাশ করেন। এরপর চিকিৎসা শাস্ত্রের উপর এইম বাংলাদেশ মেডিকেল ইন্তটিটিউ ( বিটিইবি) থেকে সার্টিফিকেট ইন প্যারামেডিকেল করেছেন ।

তিনি ২০১৬ সালে  বাংলাদেশ সরকারের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি ( আই সি টি ) ডিভিশন থেকে ষ্টেট মিনিস্টার জনাব যুনাইদ আহম্মেদ পলক, এম.পির কাছ থেকে ইনফো লিডার অন রিপোর্ট, ফিচার রাইটার, ই- কমার্স আউসোরসিং সন্মাননা লাভ করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোশনী ইয়াসমীন’র কবিতা ‘সবটায় ইক্যুয়েশন’

  সবটায় ইক্যুয়েশন -রোশনী ইয়াসমীন  কবিতা তোলেনি প্রাচীর দাঁড়ি কমার ভুলে ভয়াবহতা ...