ডেস্ক রিপোর্টঃঃ  রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন পূর্বাচল নতুন শহর প্রকল্প এলাকার সকল প্লটের নথি, এমআইএস ডাটাবেস এবং স্ক্যান কার্যক্রম সুষ্ঠু ভাবে সম্পাদনের লক্ষ্যে নথিগুলো জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) সূত্রে এ তথ্য জানা গেছে। রাজউকের পরিচালক (প্রশাসন) শারমিন জাহান স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয় উল্লেখ করা হয়।

শারমিন জাহান অফিস আদেশে উল্লেখ করেছেন, পূর্বাচল নতুন শহর প্রকল্পের সকল প্লটের নথি, এমআইএস ডাটাবেজ এবং স্ক্যান কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য এস্টেট ও ভূমি-৩ শাখায় পূর্বে ও বর্তমানে কর্মরত যেসকল কর্মকর্তা, কর্মচারীর নিকট নথি রয়েছে তা ৩ কার্যদিবসের মধ্যে রেকর্ডরুমে প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন এলাকায় ইমারত নির্মাণ অনুমোদন, বিশেষ প্রকল্প ছাড়পত্র অনুমোদন আবেদনসহ সংশোধিত নকশা দাখিলের জন্য যেসব আবেদন পেন্ডিং আছে যেসকল আবেদনের রিসাবমিটের মেয়াদ শেষ হচ্ছে আজ রাত ১২ টায়।

রাজউকের পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ-১) প্রকৌশলী মো. মোবারক হোসেন জানিয়েছেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের আওতাধীন এলাকায় ইমারত নির্মাণ অনুমোদন, বিশেষ প্রকল্প ছাড়পত্র অনুমোদন আবেদন ২০১৯ সালের ২ মে থেকে অনলাইনে নিষ্পত্তি করা হচ্ছে। অনলাইনে উল্লিখিত কার্যক্রম শুরুর পর থেকে আজ পর্যন্ত বিভিন্ন সময়ে প্রয়োজনীয় তথ্য,কাগজপত্র, সংশোধিত নকশা দাখিলের জন্য অনলাইনে রাজউক থেকে সেবা গ্রহীতার আইডিতে প্রেরণ করা হয়েছে। রিসাবমিট স্টেজে যে সকল আবেদন আবেদনকারীর আইডিতে তথ্য, কাগজপত্র, সংশোধিত নকশা দাখিলের জন্য পেন্ডিং আছে এবং যেসব আবেদনের রিসাবমিটের মেয়াদ উত্তীর্ণ হয়েছে সেই সব নথিসমূহের রিসাবমিটের মেয়াদ ২৮ ফেব্রুয়ারি শেষ হবে।

এই সময়ের মধ্যে প্রয়োজনীয় তথ্য, কাগজপত্র, সংশোধিত নকশা, ফি প্রদানে ব্যর্থ হলে রিসাবমিটের মেয়াদ আর বৃদ্ধি করা হবে না। এছাড়া ঢাকা মহানগর ইমারত (নির্মাণ, উন্নয়ন, অপসারণ ও সংরক্ষণ) বিধিমালা, ২০০৮ বিধি-১৪ (২) অনুসারে আবেদনটি বাতিল বলে গণ্য হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here