পুলিশের সাথে মুসল্লিদের সংঘর্ষে নিহত-৪: সাংবাদিক পুলিশসহ আহত শতাধিক

শিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি :: ফেইসবুকে মহানবী হযরত মোহাম্মদ (স.) এবং ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করার প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সাথে স্থানীয় মুসল্লিদের সংঘর্ষেও ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। পুলিশ ও ২ সাংবাদিকসহ আহত হয়েছেন শতাধিক।

আজ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত  ভোলার বোরহানউদ্দিন উপজেলার ঈদগাহ এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

স্থানীয়রা জানায়, শনিবার বোরহানউদ্দিন উদ্দিন উপজেলার কাচিয়া এলাকার বিপ্লব চন্দ্র্র শুভ নামের এক যুবক মহানবী হযরত মোহাম্মদ (স.) এবং ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিমূলক পোস্ট দিয়েছে সামাজিক যোগযোগ মাধ্যম ফেইসবুকে। ওই পোস্টটি ভাইরাল হয়ে গেলে শনিবার রাতেই বোরহানউদ্দিনের মুসল্লিদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এক পর্যায়ে মুসল্লিরা আজ রবিবার বেলা ১১টায় বোরহানউদ্দিন ঈদগাহ মাঠে বিক্ষোভ সমাবেশের ডাক দেন।

কিন্তু সমাবেশের জন্য পুলিশ প্রশাসনের অনুমনিত পাওয়ায় আজ রবিবার সকাল ১০টায় স্থানীয় বাটামারার পীর আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মহিবুল্লাহ জড়ো হওয়া মুসল্লিদের শান্তিপূর্ণভাবে বাড়ি চলে যাওয়ার অনুরোধ করেন এবং সংক্ষিপ্ত মুনাজাতের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত করেন।

এ সময় উত্তেজিত মুসল্লিদের মধ্য থেকে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এক পর্যায়ে পুলিশ মুসল্লিদের উদ্দেশ্যে গুলি ছোড়ে। এতে মুহূর্তের মধ্যে গোটা বোরহানউদ্দিন উপজেলা শহর রণক্ষেত্রে পরিণত হয়।

সংঘর্ষে মাহফুজ, মিজান ও আবু তাহেরসহ ৪ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষে জুয়েল সাহা ও জয় নামের দুই সাংবাদিক আতহ হন। এ ছাড়া বেশ কয়েকজন পুলিশসহ অন্তত শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

সংঘর্ষে ৩ জন নিহত হওয়ার কথা নিশ্চিত করে ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জনান, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আইসিপিডি অর্জনে সাউথ সাউথ ও ত্রিমাত্রিক অংশীদারিত্ব চায় বাংলাদেশ

সোহানুর রহমান, কেনিয়ার নাইরোবি থেকে :: নাইরোবিতে আইসিপিডি+২৫ সম্মেলনে যোগ দিয়ে বাংলাদেশের স্বাস্থমন্ত্রী ...